দ্বিতীয় দিনের জন্য সরকারবিরোধী বিক্ষোভে রাস্তায় রোমানীয়রাটানা দ্বিতীয় দিনের জন্য সরকার বিরোধী বিক্ষোভে রাস্তায় নেমেছে রোমানিয়ার বাসিন্দারা। পুরো দেশজুড়ে বিরাজ করছে অস্থিরতা। প্রথম দিনের বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪৫০ জন বিক্ষোভকারী আহত হয়েছেন। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, রোমানিয়া, ইউরোপিয়ান ইউনিয়ন(ইইউ) ও অন্যান্য পতাকা নিয়ে শনিবার সন্ধ্যায় রাজধানী বুখারেস্টে সরকারি কার্যালয়ের বাইরে বিক্ষোভ করেছে রোমানীয়রা। এর আগে শুক্রবার একই জায়গায় বিক্ষোভে নামে তারা।

শুক্রবারের বিক্ষোভে বহু বিদেশ-ফেরত রোমানীয়ও যোগ দিয়েছিলেন। দেশে চলমান উচ্চ পর্যায়ের দুর্নীতি, কম মজুরি ও ক্ষমতাসীন সোশ্যাল ডেমোক্রেট পার্টির বিচার বিভাগে হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেশে ফিরে গিয়েছিলেন তারা।

শুক্রবারের বিক্ষোভে বিক্ষোভকারীদের ওপর জল-কামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করেছিল পুলিশ। বিক্ষোভকারীরা তাদের বাম-পন্থী সরকারের পদত্যাগের আহবান জানায়। বিক্ষোভে পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষে ৩০ পুলিশ সদস্যও আহত হয়েছে। এদের মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, শুক্রবারের বিক্ষোভ বেশ উত্তাল থাকলেও। শনিবারের বিক্ষোভ ছিল অনেকটা শান্ত। শনিবারের বিক্ষোভে ৫০ হাজার মানুষ যোগ দিয়েছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য