জর্ডানে বোমা হামলায় পুলিশ হত্যার পর অভিযানে নিহত ৪জর্ডানে বোমা হামলা চালিয়ে পুলিশ হত্যার একদিন পর একটি বাড়িতে পুলিশের অভিযানে চার ব্যক্তি নিহত হয়েছেন।

সল্ট শহরের ওই বাড়িটিতে পুলিশের গাড়িতে বোমা হামলা চালানো সন্দেহভাজন জঙ্গিরা লুকিয়ে আছে এমন তথ্যের ভিত্তিতে শনিবার অভিযান চালায় পুলিশ, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার পুলিশের গাড়িতে পেতে রাখা ঘরে তৈরি বোমা বিস্ফোরণে এক পুলিশ নিহত হয়েছিল।

সরকারি মুখপাত্র জুমানা গুনাইমাত রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেত্রাকে জানিয়েছেন, রাজধানী আম্মান থেকে প্রায় ৩০ কিলোমিটার পশ্চিমে পর্বত পার্শ্ববর্তী সল্ট শহরের কেন্দ্রস্থলের ওই বাড়িটিতে অভিযান চালিয়ে এ পর্যন্ত তিন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাড়িটির একটি ভবনে জঙ্গিদের একটি সেল লুকিয়ে আছে এবং তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছিলেন তিনি। সন্দেহভাজনরা আত্মসমর্পণ করতে অস্বীকার করে পাহাড়ের ওপরে অবস্থিত ওই ভবনটির একটি অংশ উড়িয়ে দেয় বলেও জানিয়েছিলেন তিনি।

পরে গুনাইমাত জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী বাড়িটির নিয়ন্ত্রণ নিতে ভিতরে প্রবেশ করতে শুরু করেছে এবং সেখানে কোনো বেসামরিককে জিম্মি করে রাখা হয়েছে কি না তা দেখছে।

প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থলের কাছে শক্তিশালী কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। নিরাপত্তা বাহিনী জানিয়েছে, জঙ্গিদের আটকাতে পুলিশ বিস্ফোরণগুলো ঘটিয়েছে।

সল্টের ওই ভবনটি যে আবাসিক এলাকায় অবস্থিত সেটি সিল করে দিয়েছে পুলিশ। সেখান থেকে কয়েকটি অ্যাম্বুলেন্সকে শহরের প্রধান হাসপাতালের দিকে যেতে দেখা গেছে বলে জানিয়েছে রয়টার্স।

মধ্যপ্রাচ্যের বাদশা শাসিত এই আরব রাষ্ট্রটিতে গত কয়েক বছরে বেশ কয়েকটি বড় ধরনের নাশকতরার ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের মিত্র এই রাষ্ট্রটিকে অনেক দিন ধরেই নিজেদের লক্ষ্যস্থল করে রেখেছে জঙ্গিগোষ্ঠী আল কায়েদা ও বিভিন্ন কট্টরপন্থি জিহাদি গোষ্ঠী। দেশটিতে বহু জঙ্গি দীর্ঘ মেয়াদে কারাদণ্ড ভোগ করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য