দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনদিনাজপুর সংবাদাতাঃ ১১ জুলাই শনিবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর অডিটোরিয়াম হল রুমে ২০১৮-২০১৯ শিক্ষা বর্ষে নতুন ভর্তিকৃত প্রথম বর্ষে প্রথম শিফট শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর।

নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দ্যেশে প্রধান অতিথি জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর তার বক্তব্যে বলেন পলিটেকনিক-এর মুল বিষয়ের পাশা-পাশি বাংলা ভাষায় শুদ্ধভাবে কথা বলার অভিজ্ঞতা তৈরি করতে হবে, জাতীয় সংগীত সহি-শুদ্ধভাবে গাইতে হবে, বাংলার ইতিহাসসহ বিভিন্ন ইতিহাস জানতে হবে, শ্রেণি কক্ষে শিক্ষক আসিবার পূর্বেই শিক্ষার্থীদের প্রবেশ করতে হবে এবং মাদক থেকে নিজেকে সম্পন্ন ভাবে বিরত থাকতে হবে।

তবেই শিক্ষা জীবনের সামনের সিড়ি গুলো পাড়ি দেয়া সম্ভব। সর্ব শেষে তিনি নবীণ শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে হাত তুলে একটি শপথ করেন “আমরা আজ থেকে শপথ করিতেছি যে, শুধু মাত্র অসুস্থ ছাড়া অন্য কোন কারনে বছরের একটি দিনও ক্লাশে অনুপস্থিত থাকবো না, মাদক থেকে নিজেকে বিরত রাখবো এবং সমাজ থেকে নির্মূল করার চেষ্টা করবো”।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মোসলিম উদ্দীন-এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ মোঃ ইছমাইল হোসেন, ইলেকট্রিক্যাল টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ মোঃ সাদেকুল ইসলাম,মেকানিক্যাল টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ মোঃ মাহাবুবুর রহমান সিদ্দিকি, পাওয়ার টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ বাদল চন্দ্র দাস, কম্পিউটার টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ জয়দেব সমদ্দার, আর্কিটেকচার এন্ড ইন্টেরিউর ডিজাইন টেকনোলজীর বিভাগীয় প্রধান প্রকৌঃ মোঃ জাবেদ আলী, বিভাগীয় প্রধান নন-টেক সাহিদা বিনতে বারী, বাপশিস এর সভাপতি ও ইন্সট্রাক্টর (মেকা) মোঃ মোজাফফর হোসেন, বাপশিপ এর সভাপতি ও ইন্সট্রাক্টর (ইলেক) মোঃ তোজাম্মেল হোসেন, বাকাশিঅকস এর সভাপতি ও লাইব্রেরীয়ান (ভারঃ) মোহাম্মদ ফারুক হোসেন, উপস্থাপনায় ছিলেন ওয়ার্কসপ সুপার (সিভিল) মোঃ আরিফুল ইসলাম, ওয়ার্কসপ সুপার (সিভিল) (স্টেপ) জয়সেন রায় ও জুনিয়ার ইন্সট্রাক্টর (পাওয়ার) মোঃ আহসান আলী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য