ঠাকুরগাঁওয়ে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পুলিশের বিশেষ উদ্যোগসম্প্রতি মন্ত্রিসভায় অনুমোদিত সড়ক পরিবহন আইন-২০১৮ অনুমোদিত হওয়ার পরে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে বৈধ মটরসাইকেল ড্রাইভারদের হেলমেট উপহার দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে শহরের ট্রাফিক পুলিশ অফিস চত্বর থেকে একটি র‌্যালি বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে ট্রাফিক অফিসের সামনে পুলিশ চেকপোস্ট বসানো হয়। এসময় মোটরযানের প্রয়োজনীয় কাগজপত্র দেখা হয়।

যে সকল মোটরবাইকের কাগজপত্র ঠিক পাওয়া যায় তাদেরকে বেধ কাগজপত্র থাকার কারণে ধন্যবাদ জানান ও একটি করে হেলমেট উপহার দেন ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাদ আহমেদ।

পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার জন্য রোভার স্কাউট ও পুলিশের সদস্যরা সহ পথচারি ও বাইক ড্রাইভারদের সচেতনতামূলক লিফলেট ও ফুল বিতরণ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা, ট্রাফিক সার্জেন আবু রায়হান সিদ্দীক, চন্দন কুমার রায়, মাহফুজুর আলম প্রমুখ।

ঠাকুরগাঁও ট্রাফিক ইন্সপেক্টর ফারুক হোসেন জানান, যেসব চালকদের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, মোটরসাইকেল চালকদের হেলমেট ঠিক রয়েছে তাদেরকে একটি করে হেলমেট উপহার দেওয়া হয়েছে। এসময় কাগজপত্র ঠিক না থাকার কারণে ও ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালানোর অভিযোগে প্রায় ৩০টির মতো মামলা দেওয়া হয়।

ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাদ আহমেদ বলেন, ভালো কাজ করলে ও ভালোভাবে চলাফেরা করলে পুলিশ কাওকে হয়রানি করে না বরং উপহার দেয় আজকে সেটাই প্রমান করা হল। ট্রাফিক আইন মেনে চলার জন্য তিনি সকলকে আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য