চিলমারীতে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে স্বজনদের মানববন্কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা মোছাঃ মোস্তারী বেগমের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মৃতের স্বজন ও এলাকাবাসী।

বুধবার রাত ১০টারদিকে নিজ বাড়ীতে অসুস্থ হন থানাহাট আদর্শ বণিক কল্যাণ সংস্থার ধর্ম ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী বড় কুষ্টারী এলাকার রওশন আলী।

তাকে চিলমারী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোস্তারী বেগমকে জরুরী বিভাগে আসতে বলেন।

রোগীর স্বজনরাও তাকে মোবাইল ফোনে বার বার হাসপাতালে আসতে বলেও তিনি ৪০মিনিট পর বাসা থেকে বের হয়ে রোগীকে মৃত ঘোষণা করেন বলে স্বজনরা জানায়।

হাসপাতালের একমাত্র চিকিৎসক ডাঃ মোস্তারী তাৎক্ষনিক বাসা থেকে বের হয়ে রোগীকে প্রাথমিক চিকিৎসা না দেয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে বলে স্বজন ও এলাকাবাসীর দাবী।

এ ঘটনায় ক্ষুব্ধ এলাবাসী ডাঃ মোস্তারী বেগমের অপসারণ দাবী করে রাতেই বিক্ষোভ মিছিল বের করে।

পরদিন বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে চিলমারী-কুড়িগ্রাম সড়কে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করে এলাকাবাসী।

এ সময় থানাহাট বাজার আদর্শ বণিক কণ্যাণ সংস্থার সভাপতি আলহাজ¦ মোঃ মাহফুজার রহমান মঞ্জু, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আবদুল আউয়াল, ব্যবসায়ী জিয়াউর রহমান জিয়া, মামুনুর রশীদ ও গোলাম মাহবুব বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাগণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ ও ডাঃ মোস্তারী বেগমের অপসারণ দাবী করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য