ইরফান-ফারিয়ার ‘রঙিন খাম’রূপা রিফাতের জন্য প্রতিদিন ছাদে নীল খামে চিঠি রেখে আসে। কিন্তু রিফাত বুঝতে পারে না- চিঠিটা কে দিয়েছে?

অজানা কাউকে নিয়ে রিফাতের মনে আগ্রহ তৈরি হতে থাকে শুধু। রূপা কিছুদিন হলো তার চাচার বাসায় বেড়াতে এসেছে। রিফাত যেকোনোভাবে চিঠির ওপারের মানবীকে খোঁজার চেষ্টা করে। খুঁজে পায় না। সে চিঠি দিয়ে দেখা করতে বলে অজানা মানবীকে।

রূপা অজানা-অচেনা মেয়ে হিসেবে দেখা করতে যায়। কিছুক্ষণ তারা হেঁটে বেড়ায়, কথা বলে। এরপর রূপা জানায় রিফাত যে মেয়েকে মনে করেছিল রূপা সে না। রিফাত তার নির্বুদ্ধিতার জন্য লজ্জা পায়, স্যরি বলে রূপার কাছে।

প্রতিজ্ঞা করে আর ওই মেয়ের চিঠির ব্যাপারটা গুরুত্ব দেবে না সে। তাকে বোকা বানানো হচ্ছে বলে ভেবে নেয়। তবে বেশিক্ষণ তা রাখতে পারে না রিফাত। সেদিন বাসার ছাদে রূপার সঙ্গে দেখা হয়ে যায় রিফাতের। রিফাত অবাক হয়ে যায়, রূপার সঙ্গে পরিচয়পর্ব হয় একরকম।

তারপর থেকে রিফাত ও রূপার একটু আধটু রাগ ঝগড়া শুরু হয়। রূপা সরাসরি প্রপোজ করে বসে রিফাতকে। রিফাত রাজি হয় না। চিঠির ওই মানবীকে ভালোবেসে ফেলেছে রিফাত।

এভাবেই এগিয়ে যেতে থাকে একক নাটক ‘রঙিন খাম’-এর গল্প। মেহরাব জাহিদ-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সজীব মাহমুদ।

এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া। জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচার হবে আগামীকাল ৯ আগস্ট, বৃহস্পতিবার রাত ৮টায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য