প্রকাশ হল ‘আহত ফুলের গল্প’ ট্রেলারঈদুল আজহায় বড়পর্দায় মুক্তি পাচ্ছেন তরুণ নির্মাতা অন্তু আজাদের চলচ্চিত্র ‘আহত ফুলের গল্প’।

তবে সিনেমা হলে নয়, ব্যক্তিগত উদ্যোগে প্রদর্শিত হবে ছবিটি। পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানা থেকে প্রথম প্রদর্শনীর মধ্য দিয়ে শুরু হচ্ছে এই যাত্রা।

এরপর দেশব্যাপী শিল্পকলা একাডেমী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সিনেমাটির প্রদর্শনী চলবে, পরে হলে মুক্তি পাবে।

পরিচালক জানান, এটি মূলত স্বাধীন ধারার সিনেমা, এতে কোনো স্টার কাস্ট নেই। সাধারনত এ ধরনের সিনেমা অনেক বেশি হল পায় না। তাই অনেক ভালো সিনেমা হওয়া সত্বেও অনেক সময় এ ধরনের সিনেমাগুলো দর্শকের সাথে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয় তাই এই উদ্যোগ।

তিনি জানান, অক্টোবর অথবা নভেম্বরে সিনেমাটি ঢাকাসহ আরো কিছু সিনেমা হলে রিলিজ দেওয়া হবে।

নির্মাতা জানান, এ চলচ্চিত্রে তেমন ফ্যান্টাসি নেই, আছে চারপাশে দেখা ঘটনার বিশ্লেষনের মধ্য দিয়ে আমাদের প্রচলিত জীবনের গভীর সংকটকে উপলব্ধির চেষ্টা। সিরিয়াস বিষয় গল্পের বিষয়বস্তু হলেও- দৈনন্দিন জীবনে বয়ে চলা হাসি-ঠাট্টা, গান-গীত এবং একটি প্রেম কাহিনীর মধ্য দিয়ে গল্পের মূল সুরটি প্রবাহিত।

এতে ৪টি পূর্ণাঙ্গ গান এবং ১টি উত্তরবঙ্গের বিয়ের গীত থাকছে। রবীন্দ্র সংগীত ও বিয়ের গীতটি ছাড়া বাকি গান তিনটি মৌলিক। মৌলিক গান তিনটি লিখেছেন টোকন ঠাকুর, কামরুজ্জামান কামু, সোলায়ামন আকন্দ। কণ্ঠ দিয়েছেন যথাক্রমে পিন্টু ঘোষ, কামরুজ্জামান রাব্বি ও লিপু অসীম। রবীন্দ্র সংগীতে কণ্ঠ দিয়েছেন রোকন ইমন। আর বিয়ের গীতটিতে কণ্ঠ দিয়েছেন উত্তর বঙ্গের স্থানীয় শিল্পীরা।

এতে অভিনয় করেছেন তাহিয়া খান, সুজন মাহাবুব, আলী আহসান, গাজী রাকায়েত, অনন্যা হক, শেলী আহসান, জয়া, অভি চৌধুরী, শান্ত কুন্ডু, কামরুল হাসান, তৌহিদুল আলম, সজীব, রিফাত, পিয়ারা বেগম, শহীদুল ইসলাম, ওমর চাঁদ, ইকতারুল ইসলাম, আরিফ, মিনহাজ, তাজিন, রাব্বি, শিরিনসহ আরো অনেকে। সিনেমাটোগ্রাফি করেছেন মো: আরিফুজ্জামান, সম্পাদনা করেছেন সৈকত খন্দকার, আবহ সংগীত ও গানের সংগীতায়োজন করেছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন, সাউন্ডে আছেন শৈব তালুকদার, কালারে রাশেদুজ্জামান সোহাগ, টাইটেল এন্ড ভিএফএক্সে নাজমুল হাসান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য