দিনাজপুর ীীহসৃকড়জপনিজস্ব প্রতিনিধিঃ গতকাল সোমবার কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ভোর ৬টা থেকে দিনাজপুর থেকে দূরপাল্লাসহ সব রুটে বাস চলাচল শুরু হলেও সেদিন সকাল সাড়ে ৮টার পর থেকে তা আবারও বন্ধ করে দেওয়া হয়। কর্মরত পরিবহন শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়।

দিনাজপুর মটোর মালিক সমিতির সাধারন সম্পাদক শাহেদ রিয়াজ চৌধুরী দিনাজপুর নিউজকে মোবাইল ফোনে এই তথ্য জানান, আজ মঙ্গলবার এক আলোচনা সভায় সিদ্ধান্ত নেওয়া হয় আগামি কাল বুধবার সকাল থেকে দিনাজপুর জেলায় স্বাভাবিক ভাবে পরিবহন চলাচল শুরু হবে। তবে আজ সন্ধার পর থেকে দিনাজপুরে অনিয়মিত পনিবহন চলাচল শুরু করেছে।

আজ বিকেলে দিনাজপুর মোটর মালিক সমিতির এবং দিনাজপুর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে দিনাজপুর জেলা প্রশাসকের এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচনায় মূল বিষয় বস্তু ছিল ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এছাড়াও মহাসড়কে উপর অবৈধ হাটবাজার, অটোচার্জার, থ্রি-হুইলার বা নসিমন, এবং ট্রাফিক আইনের সর্বাত্মক ব্যবহার, এবং রাস্তাঘাট সংস্কার।

আজকের আলোচনা সম্পর্কে দিনাজপুর জেলা প্রশাসক জনাব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর দিনাজপুর নিউজকে জানান, আমরা তাদের আস্বস্ত করেছি মহাসড়কে অটোচার্জার, অবৈধ থ্রিহুইলার, অবৈধ হাটবাজার দ্রুত অপসরনের ব্যবস্থা করা হবে।

‘সড়ক পরিবহন আইন ২০১৮’ সমপর্কে জেলা প্রশাসক বলেন, এই আইন সারাদেশের প্রতিটি যানবাহন মালিকের ক্ষেত্রে প্রযোজ্য, বাংলাদেশের সাধারন মানুষের স্বার্থে রক্ষায় সর্ব সম্মতিক্রমে এই আইনের প্রণয়ন করা হয়েছে। সকলকে এই আইনের প্রতি সম্মান দেখাতে হবে।

তবে অযথা কোন মালিক বা শ্রমিককে যেন কাউকে হয়রানি করা না হয় সে বিষয়ে আমরা লক্ষ রাখবো। আলোচনা সভায় উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক জনাব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম,  অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, দিনাজপুর মোটর পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং সাধারন শ্রমিকগন।

 

 

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য