দিনাজপুর পল্লীশ্রীর উদ্যোগে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদানদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পল্লীশ্রীর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসইফ) এর অর্থায়নে কৃতি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) এর অর্থায়নে ও পল্লীশ্রীর আয়োজনে পল্লীশ্রী প্রধান কার্যালয়ের হলরুমে কৃতি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে ডাঃ সালেহা খাতুন সাধারন সম্পাদক, কার্যনির্বাহী কমিটি , পল্লীশ্রী এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল হক প্রধান।

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন, ঋন ও আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ মোস্তফা কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রোগ্রাম ম্যানেজার অর্গানাইজেশন ডেভেলপমেন্ট, ক্যাপাসিটি বিল্ডিং এন্ড এডুকেশন ম্যানেজার জনাব শামসুন নাহার।

কৃতি শিক্ষার্থীদের মধ্য হতে দুজন শিক্ষার্থী তাদের অনুভুতি প্রকাশ করে বলেন, এধরনের সহযোগিতা আমাদেরকে অনুপ্রানিত করে এবং আমরা এখানে যারা উপস্থিত আছি তাদের পক্ষ হতে বলতে চাই যে, আমরা শত প্রতিবন্ধকতার মধ্যেও নিজেদের পড়ালেখা অব্যাহত রাখব। আশা করি পল্লীশ্রী আগামীতে আরও বেশি কৃতি ও মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে এ ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিবে ও এভাবে আমাদের উৎসাহিত করবে।

শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে ৩টি উপজেলার (বিরল, চিরিরবন্দর ও দিনাজপুর সদর) ২০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১২,০০০/- (বার হাজার) টাকা করে চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা , দরিদ্র শিক্ষার্থীদের জন্য পল্লীশ্রীর এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানাই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মেধাবী শিক্ষার্থীরা সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষায় দক্ষতা অর্জন করতে পারলে দেশের উন্নয়নে তাদের ভুমিকা বাড়বে।

এছাড়া তিনি পল্লীশ্রীর মাধ্যমে দাতাসংস্থা পিকেএসএফ এর সহযোগিতা নিয়ে আরও বড় পরিসরে দরিদ্র ও মেধাবী কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের আয়োজনের সুপারিশ করেন।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন সুরাইয়া আখতার, ম্যানেজার এইচ, আর ও মোঃ হুমায়ুন কবীর, ম্যানেজার ফাইন্যান্স এন্ড মনিটরিং, পল্লীশ্রী সংগঠনের অন্যান্য কর্মীবৃন্দসহ শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য