বোদার মাড়েয়া-পঞ্চগড় পাকা সড়কটি হুমকির মুখে, যখন-তখন দুর্ঘটনা ঘটার আশঙ্কামোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলার ভায়া মাড়েয়া-পঞ্চগড় সড়কটি হুমকির মুখে পড়েছে। পাকার রাস্তার উপরে বালু ব্যবসা চলছে প্রতিনিয়ত।দেখার কেউ নেই।

যখন-তখন দুর্ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে। এতে মাড়েয়া হতে পঞ্চগড় ১৮ কিঃমিঃ রাস্তায় সাধারণ মানুষদের পথচলায় চরম ভুগান্তির সৃষ্টি হয়েছে। ভুক্তভুগী সহ সাধারণ মানুষেরা অভিযোগ করে এ প্রতিনিধিকে বলেন করতোয়া নদী থেকে প্রতিদিন বালু উত্তোলন করে রাস্তায় দু’পাশ্বে ১০ চাকার ট্রাকে করে বালু লোডিং করা হচ্ছে।

শত শত ট্রাক এই রাস্তা দিয়ে চলাচলের ফলে রাস্তাটি নষ্ট হয়ে গেছে। পাকা রাস্তা মনে হয় যেন কাঁচা রাস্তায় রুপ ধারণ করেছে। ট্রাক দিয়ে বালু লোড-আপলোডের ফলে পাকা রাস্তা ঘটছে দুর্ঘটনা প্রায়।

বেংহারী বনগ্রাম ইউনিয়নের ভক্তেরবাড়ী গ্রামের মাদরাসা শিক্ষক আমজাদ হোসেন কয়েকদিন আগে এই রাস্তায় মারাত্মক সড়ক দুর্ঘটনায় আক্রান্ত হয়েছেন। প্রতিদিন রাস্তা বন্ধ করে বালির স্তুপের সামনে ট্রাক দাঁড় করিয়ে চলছে লোডিং-আনলোডিং।

সড়কের অধিকাংশ জায়গায় বালুর স্তুপ আর সারাদিন বালুর ট্রাকের দখলে থাকায় সাধারণ পথচারীরের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। স্থানীয় বাসীদের অভিযোগ, সড়কটিতে চলাচলে ভীষণ অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে তাদের।

সংশ্লিষ্টদের জানানো হলেও অজ্ঞাত কারণে তারা নীরব ভূমিকা পালন করছেন। করতোয়ার নদীর বালুমহাল থেকেই ইজারাদারেরা বালু উত্তোলন করে প্রতিদিন শতাধিক ট্রাকে করে তা ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে পাঠাচ্ছেন।

কিন্তু ইজারাদারেরা নিজস্ব জায়গায় বালু লোড আনলোড করার পরিবর্তে রাস্তার দু’পাশে বালু লোড আনলোড করছেন। প্রশাসনকে বার বার অভিযোগ করার পরও কোন ব্যবস্থা নেয়া হয়নি। এ ব্যাপারে তারা সংশ্লিষ্ট উদ্বর্তন কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য