চোরাই গরু উদ্ধার পঞ্চগড়ের আটোয়ারীতে দুধর্ষ গরু চোরের বোনের বাড়ি হতে তিন টি চোরাই গরু উদ্ধার করার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, গত শনিবার (৪ আগষ্ট) দিবাগত রাতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের বার আউলিয়া ঢাঙ্গাঢাঙ্গী গ্রামের জনৈক কৃষক নুরল হকের দুটি গরু চুরি হয় । পরদিন সকালে গরু চুরির বিষয়টি সংশ্লিষ্ট ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবহিত করে এবং নুরল সহ পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে।

এক পর্যায় গরুর মালিক গত রোববার সন্ধ্যায় একই ইউনিয়নের বার আউলিয়া কালিবাড়ী গ্রামের জনৈক সাইফুলের বাড়িতে চোরাই গরু দুটি আছে মর্মে গোপন সংবাদ পায়। তিনি তাৎক্ষনিকভাবে ইউপি চেয়ারম্যান, মেম্বার সহ স্থানীয় গন্যমান্য লোকের সহযোগিতায় চোরাই গরু উদ্ধার করে।

এসময় ইউপি চেয়ারম্যান ওমর আলীর নির্দেশে বাড়ির মালিক ফহিম উদ্দীনের পুত্র সাইফুল ইসলাম (২৫) ও আবুল হোসেনকে (২৯) জিজ্ঞাসাবাদের জন্য ইউনিয়ন পরিষদে নিয়ে আসা হয়।

ইউনিয়ন পরিষদে আটক সাইফুল ইসলাম জানায়, আমার স্ত্রীর ছোট ভাই (শ্যালক) তোড়িয়া ইউনিয়নের পাহাড়ভাঙ্গা গ্রামের ফাগু মোহাম্মদের পুত্র রানা (২২) রোববার সকালে শ্বশুড় বাড়ি হতে নিয়ে আসার কথা বলে ওই গরু দুটি একই গ্রামের মফিজ উদ্দীনের পুত্র মামুন (২২) এর সহযোগিতায় রেখে যায়।

অপরদিকে ধামোর ইউনিয়নের যুগিকাটা গ্রামের মলিন্দ্র নাথেরে চুরি হওয়া গরুটিও একই জায়গা হতে উদ্ধার করা হয়েছে।

এব্যাপারে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাকের সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এখনো লিখিত অভিযোগ পাওয়া যায় নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরিপোর্ট লেখার সময় ইউপি চেয়ারম্যান ওমর আলীর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, চোরাই গরু রাখার অপরাধে আটককৃতদের থানায় সোপর্দ করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য