বিজ্ঞাপনে ফিরেছেন জয়া আহসানটিভি নাটক ছেড়েছেন বহু আগেই। বিজ্ঞাপন থেকেও গুটিয়ে রেখেছেন নিজেকে। বিপরীতে দুই বাংলার উল্লেখযোগ্য সিনেমায় জড়িয়ে আছেন নিয়মিত। বিনিময়ে প্রেক্ষাগৃহ থেকে শুরু করে দুই বাংলার শীর্ষ পুরস্কারের আসরগুলোতে তার জয়জয়কার। নাম তার জয়া আহসান বলে কথা!

গেল মাস দুয়েক নিজের প্রথম প্রযোজিত ছবি ‘দেবী’র প্রচারণায় বেশ মন বসিয়েছেন তিনি। অংশ নিচ্ছেন নানা প্রচারণায়। তারও আগে কাছাকাছি সময়ে শেষ করে রেখেছেন দুই বাংলার বাঘা বাঘা নির্মাতার বেশ ক’টি ছবি। কারণ সেপ্টেম্বর পর্যন্ত জয়া নিজেকে ঢেকে রাখবেন ‘দেবী’র মোড়কে, বেশিরভাগ সময় কাটাবেন ঢাকায়।

জানালেন, সি-তে সিনেমার ব্যানারে নির্মিত জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় ছবিটি মুক্তি পাচ্ছে ৭ সেপ্টেম্বর। তবে সেই ফাঁকে লম্বা বিরতি ভেঙে আবারও বিজ্ঞাপনের ক্যামেরার সামনে দাঁড়ালেন জয়া আহসান।

তিনি জানান, টানা চার বছর পর আবারও কাজ করলেন টেলিভিশন বিজ্ঞাপনে। স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের পণ্য চাষী’র এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন মেজবাউর রহমান সুমন। ৫ আগস্ট নিকুঞ্জের একটি শুটিং সেটে জয়া দিনভর অংশ নেন।

জয়া আহসান বাংলা ট্রিবিউন প্রতিনিধির কাছে বললেন, ‘দেখুন আমি কিছুই ছাড়িনি। নাটক, বিজ্ঞাপন, সিনেমা- সবকিছুতেই আমার প্রাণের টান আছে। বিষয়টি হচ্ছে, মনে ধরার। যে কাজটি মনে ধরবে- আমি সেটাই করবো। এতকাল তাই করেছি।

এটাও তো সত্যি আমি বা আমরা যে কাজটি আসলে করতে চাই, সেটি কোনও না কোনও কারণে হয়ে ওঠে না সবসময়। নানা সীমাবদ্ধতা আছে। যাইহোক, অনেকদিন পর আবার টিভিসি করলাম। আশা তো করি, ভিন্ন কিছু হবে।’

জানা গেছে, জয়া আহসান সর্বশেষ টিভিসিতে অংশ নেন ২০১৪ সালে। রানার গ্রুপের কাইট মোটরসাইকেলের সেই বিজ্ঞাপনটি নির্মাণ করেন মাহফুজ আহমেদ।

তবে সম্প্রতি মডেল মৌ-এর সঙ্গে ফ্যাশন হাউস বিশ্বরঙ-এর একটি ফটোশুটে অংশ নিয়েছেন জয়া। সেটি অবশ্য ‘দেবী’ ছবির প্রচারণার অংশ হিসেবে।

এদিকে ১০ আগস্ট কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া অভিনীত টলিউডের বড় বাজেটের আলোচিত ছবি ‘ক্রিসক্রস’। এটির পরিচালক বিরসা দাশগুপ্ত। জয়া ছাড়াও এতে অভিনয় করেছেন টলিউডের অন্যতম চার নায়িকা নুসরাত জাহান, প্রিয়াঙ্কা সরকার, মিমি চক্রবর্তী ও সোহিনী সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য