দিনাজপুরে উথরাই ইউনিয়নে ইন্টারফেইস সভা  দিনাজপুর সংবাদাতাঃ ৫ আগষ্ট রোববার দিনাজপুর সদর উপজেলার ৭নং উথরাইল ইউনিয়ন পরিষদ হলরুমে ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী এবং পামডো’র আয়োজনে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীতে অতিদরিদ্র জনগণের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চিতকরণ (ইভিপিআরএ) প্রকল্পের আওতায় আন্তঃ সম্পর্ক উন্নয়ন (ইন্টারফেইস) সভা অনুষ্ঠিত হয়।

আন্তঃ সম্পর্ক উন্নয়ন সভায় সভাপতিত্ব করেন ৭নং উথরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এমদাদ সরকার। বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন ইউনিয়ন সমাজ কর্মী মুনসেফ আলী। প্রকল্প বিষয় নিয়ে আলোচনা করেন ইভিপিআরএ প্রকল্পের মনিটরিং অফিসার এএসএম তারিকুল ইসলাম।

স্থানীয় সংগঠনের সক্ষমতা বৃদ্ধির উপর আলোচনা করেন এসসিডিএস মাজেদুর রহমান, সিডিএস জনি, সাহিদা আকতার, আরতী হাসদা ও মোয়াজ্জেম হোসেন। সভাপতির বক্তব্যে ৭নং উথরাইল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এমদাদ সরকার বলেন, এই প্রকল্পের মাধ্যমে স্থানীয় সংগঠনকে সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে টিকিয়ে রাখতে সহায়তা প্রদান করবে।

সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর স্বচ্ছতা এবং জবাবদিহীতা বৃদ্ধি করা ও সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে অতি দরিদ্রমানুষের প্রবেশাধিকার বাড়ানোর দাবীতে সক্ষমতা বৃদ্ধি করা।

উল্লেখ্য এই প্রকল্পের মাধ্যমে বয়স্কভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বিধবা ও স্বামী পরিত্যাক্তা দুঃস্থ্য নারী ভাতা, স্তন দানকারী নারীদের মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি কর্মসূচী, ভিজিএফ কর্মসূচী, কাজের বিনিময়ে খাদ্য, উপবৃত্তি প্রকল্প এবং প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের কার্যক্রম মনিটরিং করা।

দরিদ্র-হতদরিদ্র জনগোষ্ঠীকে সামাজিক বেষ্টনীর আওতায় আনতে হবে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য