হাবিপ্রবিতে ২ দিনব্যাপী উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণআব্দুল মান্নান,হাবিপ্রবিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ার্স ক্লাবের আয়োজনে আজ থেকে ২ দিনব্যাপী উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

শনিবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কর্মশালায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আই আর টি এর পরিচালক প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ও কোর্স সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন এনপিও, শিল্প মন্ত্রনালয় এর সিনিয়র রিসার্স অফিসার এ টি এম মোজাম্মেল হক ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সাজ্জাত হোসেন সরকার ,ফুড প্রসেসিং এন্ড প্রিজারভেশন বিভাগের প্রফেসর ড.মারুফ আহমেদ, ফুড ইঞ্জিনিয়ারস ক্লাবের সভাপতি দীপক কুমার সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ ।

ফুড ইঞ্জিনিয়ারস ক্লাবের সদস্য জোয়াইরিয়া ইয়াসমিন মৌরি এর সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন,আমাদের দেশ বর্তমানে উন্নয়নশীল দেশের কাতারে অবস্থান করছে।২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বিশ্বের কাতারে অবস্থান করবো। দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তার সাথে পাল্লা দিতে আমাদের ও এগিয়ে যেতে হবে।বর্তমানে আমরা ধান,মাছ, পোশাক ছাড়াও অনেক ক্ষেত্রে উৎপাদন এর দিক দিয়ে বিশ্বের বুকে ভালো অবস্থানে আছি।

আর উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণটি আপনাদের উৎপাদনশীলতা সম্পর্কে জ্ঞান বাড়াতে সহায়তা করবে যা পরবর্তীতে আপনাদের জীবনে চলার পথে অনেক কাজে আসবে।এমন একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য যে, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও)শিল্প মন্ত্রনালয় ঢাকা,এর পক্ষ হতে প্রশিক্ষণটি প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য