আন্দোলনকারি শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ দিনাজপুর জেলা প্রশাসকেরদিনাজপুর সংবাদাতাঃ নিরাপদ সড়কের দাবীতে দিনাজপুরে তৃতীয় দিনের মত মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা।

নিরাপদ সড়ক চাই দাবীতে দিনাজপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে জেলা প্রশাসক ড. আবু নঈম মোহাম্মদ আবদুছ ছবুর ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বক্সী বাচ্চুএকাত্বতা ঘোষনা করে শিক্ষাথীদের ঘরে এবং ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

শিক্ষার্থীরা তাদের দাবী বাস্তবায়নের অনুরোধ জানান জেলা প্রশাসককে এবং ক্লাসে ফিরে যাওয়ার প্রতিশ্রুতি দেন।

শনিবারও এই কর্মসূচী চলাকালে দিনাজপুর শহরের লাইসেন্সবিহীন বাস, ট্রাক, মোটরসাইকেল, কার, অটো রিকসাসহ অন্যান্য যানবাহন চেক করে ও চালক এবং ড্রাইভারদের লাইসেন্স সনাক্ত করার চেষ্টা করে শিক্ষার্থীরা।

বেলা দেড় টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে জেলা প্রশাসক ড. আবু নঈদ মোহাম্মদ আবদুছ ছবুর আকষ্মিক ভাবে দেখা করে তাদের দাবীর সাথে একাত্বতা জানিয়ে শিক্ষার্থীদের ঘরে এবং ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

প্রেসক্লাব চত্তরে শিক্ষার্থীদের সাথে কথা বলার সময় জেলা প্রশাসক বলেন, তোমাদের দাবী সমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক ভাবে মেনে নিয়েছে এবং তা বাস্তবায়নের পদক্ষেপ নিয়েছে।

তোমরা চোখে আঙ্গুল দিয়ে যা দেখিয়ে দিয়েছ আমরা তা অবশ্যই বাস্তবায়ন করবো। কিন্তু কোন অপশক্তি যদি তোমাদের মাঝে ঢুকে পড়ে এবং আন্দোলনকে বিভ্রান্ত করে তাহলে কিছুই হবে না। তোমাদের আন্দোলন সফল হবে না।

তোমরা ক্লাসে ফিরে যাও আমরা তোমাদের বাকী কাজ গুলো সম্পন্ন করবো। বাস-ট্রাক আটকিয়ে লাইসেন্স চেকিং করার দায়িত্ব তোমাদের নয়। একাজ যার তারাই করবে।

এসময় প্রেসক্লাবের সভাপকি স্বরুপ বক্সী বাচ্চুও শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্ব প্রকাশ করে শিক্সার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানান। তিনি এসময় বলেন,তোমরা চোখে আঙ্গুল দিয়ে যে সব অনিয়ম দেখিয়ে দিয়েছো তা বাস্তবায়নের জন্য সাংবাদিক সমাজ আন্তরিক ভাবে কাজ করবে।

তোমরা নিরাশ হবে না। এর পর যদি তোমাদের কোন সমস্যা হয় বা সমস্যা সৃষ্টি করে তোমরা প্রেসক্লাবে এসে আমাদের জানালে তোমাদের বিষয়টি সাংবাদিক সমাজ আন্তরিক ভাবে দেখবে।

তোমরা নিশ্চিন্তে বাড়ী ফিরে যাও। তোমাদের বাকী কাজ সম্পন্ন করার দায়িত্ব সাংবাদিকরা পালন করবে। জেলা প্রশাসক ও প্রেসক্লাবের সভাপতির বক্তব্যের পর শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাওয়ার প্রতিশ্রুত দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য