Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 23 18

রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - সাজগোজ টিপস - দ্রুত মেকআপ করবেন যেভাবে

দ্রুত মেকআপ করবেন যেভাবে

দ্রুত মেকআপ করবেন যেভাবেসবারই ধারনা মেকআপ মানেই বেশি সময় জুড়ে সাজগোজ। কিন্তু ছোটখাটো কিছু কৌশল জানা থাকলে আপনার সময় তো বাঁচবেই, সাজও হবে একদম নিখুঁত। ভারতীয় লাইফস্টাইল বিষয়ক পত্রিকা ফেমিনা অনলাইন অবলম্বনে জেনে নিন চটজলদি মেকআপ করার বেশকিছু টিপস।

App DinajpurNews Gif

উড়ো চুল পোষ মানান টুথব্রাশ দিয়ে

ভালোভাবে চুল ব্রাশ করার পরেও কিছু চুল বাইরে বের হয়েই থাকে? এ সমস্যা মোকাবলোর জন্য ব্যবহার করতে পারেন টুথব্রাশ। পরিষ্কার টুথব্রাশে খানিকটা হেয়ার স্প্রে ছিটিয়ে আলতো করে উড়োচুলের উপর বুলিয়ে নিন।

চল ঘন করতে

সিঁথির দু’পাশে চুল পাতলা দেখাচ্ছে? চুলের রঙের সবচেয়ে কাছাকাছি শেডের আইশ্যাডো ছিটিয়ে নিন স্ক্যাল্পে। চুল পিছনে টেনে পনিটেইল বাঁধলে সামনে হেয়ারলাইন বরাবরও ডাস্ট করে নিতে পারেন আইশ্যাডো।

নেইল পলিশ তাড়াতাড়ি শুকাবেন যেভাবে

তাড়াহুড়া করে নেল পলিশ দিতে যাওয়া বিরাট ঝামেলা। ফুঁ দিয়ে দিয়ে নেল পলিশ শুকানোর চেষ্টা না করে বরফঠান্ডা পানিতে আঙুল ডুবিয়ে নিন। রং সঙ্গে সঙ্গে নখে বসে যাবে।

মাশকারা শুকিয়ে গেলে

মাত্র এক দুইবার ব্যবহার করেছেন আর এরমধ্যেই মাশকারা বোতল শুকিয়ে গেছে? দুই ফোঁটা কনট্যাক্ট লেন্স সলিউশন বোতলে দিয়ে দিন। মাশকারা আবার আগের মতো হয়ে যাবে। তবে খেয়াল রাখবেন, মাশকারা খোলার পর তিন মাসের মধ্যে ব্যবহার করে ফেলতে হবে, না হলে চোখে সংক্রমণ হতে পারে।

পোশাকে ফাউন্ডেশনের দাগ লেগে গেলে

পোশাকে ফাউন্ডেশনের দাগ লেগে গেলে তার উপর খানিকটা শেভিং ক্রিম লাগিয়ে ঘষে দাগ তুলে দিন। তারপর লন্ড্রিতে দিয়ে দিবেন। দাগ উঠে যাবে।

পাতলা ঠোঁট ফোলা দেখাতে

লিপগ্লসে কয়েক ফোঁটা পেপারমিন্ট তেল মিশিয়ে ঠোঁটে লাগান। ঠোঁট মুহূর্তে ফোলা ফোলা দেখাবে। তবে সাবধান, একটু জ্বালা করতে পারে।

কাজল লেপটে যাওয়া আটকাতে

কাজল পরার কিছুক্ষণের মধ্যেই লেপটে গিয়ে চোখের কোলে লেগে যায়? পরেরবার কাজল পরার আগে পেনসিলের উপর কিছুক্ষণ হেয়ার ড্রায়ার থেকে গরম বাতাস স্প্রে করুন। একটু গরম করলেই কাজল অনেকটা জেল পেনসিলের মতো হয়ে যাবে। তাতে পরাও সহজ হবে, সহজে লেপটেও যাবে না।

লিপলাইনার বা আইলাইনার শুকিয়ে গেলে

এই দুটো জিনিস খুব তাড়াতাড়িই শুকিয়ে হয়ে যায়। তাই পরার ঠিক আগে খুব কম তাপে একটু গরম করে নিন লাইনার। তেলতেলে আর্দ্রতা ফিরবে, রংও সারাদিন থাকবে নিখুঁত।