11 21 18

বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - কাহারোলে পূণভর্বা নদীর উপর নতুন ব্রীজ নির্মাণ হতে যাচ্ছে

কাহারোলে পূণভর্বা নদীর উপর নতুন ব্রীজ নির্মাণ হতে যাচ্ছে

কাহারোলে বেলী ব্রীজকাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ কাহারোল বাসীর দীর্ঘদিনের দুর্ভোগ ও স্বপ্নের পূণভর্বা নদীর উপর ব্রীজ নির্মাণের দাবী জানিয়ে আসছেন সরকারের নিকট। সেই স্বপ্ন আজ পূরণ হতে যাচ্ছে। দেখা ও জানা গেছে, কাহারোল উপজেলা সদর সংলগ্ন পূণভর্বা নদীর উপরে ১৯৯০ সালে তৎকালিন সরকারের আমলে সড়ক ও জনপদ বিভাগের বাস্তবায়নে বেলী ব্রীজটি নির্মাণ করা হয়। দীর্ঘদিন প্রায় ২৮ বছর অতিবাহিত হওয়ার পর ১ আগষ্ট’১৮ বেলী ব্রীজটি ঢালাই ব্রীজ নির্মাণের জন্য ৪৮ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

App DinajpurNews Gif

এই বেলী ব্রীজটি ঢালাই ব্রীজের রুপান্তরিত করার জন্য গত ২০১৭ সালে ১৮ আগস্ট কাহারোলে বন্যার পর দশমাইলে ত্রাণ বিতরণে আসা বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমানের সরকারের সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী মোঃ ওবায়দুল কাদের এর নিকট দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও কাহারোল বাসী দাবী তুলেন উপজেলা সদর সংলগ্ন পূণভর্বা নদীর উপর একটি পূর্ণাঙ্গ নতুন ব্রীজ নির্মাণের।

সেই ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আ’লীগে সাধারণ সম্পাদক সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী এলাকাবাসীর প্রাণের দাবী পূরণে ওয়াদার এক বছর অতিবাহিত না হতেই জরাজ্বীর্ণ পূণভর্বা নদীর উপর নতুন ব্রীজ নির্মাণ হতে যাচ্ছে।

পূণভর্বা নদীর উপর পূর্ণাঙ্গ ব্রীজ নির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল প্রতিটি সংসদ অধিবেশনেই দাবী জানিয়ে আসছিলেন।

সেই দাবীর পরিপ্রেক্ষিতে সরকারের সড়ক ও জনপদ বিভাগের বাস্তবায়নে ব্রীজ নির্মাণ কাজের বরাদ্দ প্রদান করেছেন। সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল কাহারোল বাসীর দীর্ঘদিনের দুর্ভোগ ও স্বপ্নের ব্রীজ নির্মাণের প্রতিশ্রুতি এখন বাস্তবে রুপ নিয়েছে।

এদিকে ১ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ঢাকায় অবস্থানরত কালে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, কাহারোল বাসীর দীর্ঘদিনের দাবী পূণভর্বা নদীর উপর ঢালাই ব্রীজ নির্মাণ করা।

আর সেই বেলী ব্রীজটি আজ পূর্ণাঙ্গ ঢালাই ব্রীজ নির্মাণ হতে যাচ্ছে। আশা করা হচ্ছে আগামী মাসে সড়ক ও জনপদ বিভাগ এই ব্রীজ নির্মাণ কাজের দরপত্র আহবান করবেন। এই সব উন্নয়নের একমাত্র মূল চাবিকাঠি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও দেশের উন্নয়নের নেত্রী, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ক্ষমতায় আছে বলেই কাহারোল সহ তথা সারাদেশের উন্নয়ন হচ্ছে। তাই কাহারোল বাসীর দীর্ঘদিনের স্বপ্ন এখন পূরণ হতে যাচ্ছে।

পূণভর্বা নদীর উপর পূর্ণাঙ্গ ব্রীজ নির্মাণের সংবাদ অত্র উপজেলায় ছড়িয়ে পড়লে কাহারোল উপজেলার সর্বস্তরের জনগন আনন্দে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের এবং দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য