ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাংচুরমাসুদ রানা পলক, ঠাকুরগাঁও: রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে এবং নিরাপদ সড়ক ও নৌ মন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে মহাসড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকে প্রায় ২ ঘন্টা। এতে দুর্ভোগে পড়ে যাত্রী ও পথচারিরা।

পুলিশ সূত্রে জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে ঠাকুরগাঁওয়ের চৌরাস্তায় শিক্ষার্থীরা আন্দোলন ও বিক্ষোভে নামে বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থী।

এ সময় তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করে। একপর্যায়ে তারা সকল যানচলাচল বন্ধ করে দিয়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গাড়ি চালকের লাইসেন্স চেক করতে থাকে। কয়েকটি গাড়ির চালকের লাইসেন্স না থাকলে বিক্ষুদ্ধরা দুটি ট্রাক ভাঙচুর করে এ সময়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের দুর্ভোগের চিত্র তুলে ধরে এবং সার্বিক বিষয় বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী উৎস বলেন, নিরাপদ সড়ক ছাড়াও ৯ দফা দাবিতে নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে শিক্ষার্থীরা। তাদের দাবি, নৌমন্ত্রীকে শুধু ক্ষমা চাইলেই হবে না। তাঁকে নৌমন্ত্রণালয়সহ সড়ক পরিবহনের নেতৃত্ব ছাড়তে হবে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তদন্ত রওশানারা জানান, শিক্ষার্থীরা শান্তি পূর্ণভাবে আন্দোলন করেছে, কোথাও তেমন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য