রাস্তা নির্মানের কাজ শুরুদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় ১১ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ১৯ দশমিক ৭৮ কিলোমিটার কাচা রাস্তা পাকাকরণের কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার চিরিরবন্দর উপজেলার ৩টি প্যাকেজে ১৯ দশমিক ৭৮ কিলোমিটার কাচা রাস্তা পাকাকরণের কাজ উদ্বোধনে শুরু করা হয়েছে।

রাস্তাগুলো হচ্ছে চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর থেকে সাহাপাড়া হয়ে চিরিরবন্দর পর্যন্ত ১১ কিলোমিটার, চিরিরবন্দর হতে আমবাড়ী পর্যন্ত ৫ কিলোমিটার এবং আমতলী হতে রসুলপুর পর্যন্ত ৩ দশমিক ৭৮ কিলোমিটার রাস্তা নির্মান কাজ শুরু করা হয়েছে।

এই ৩টি প্যাকেজের কাচা রাস্তা নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১১ কোটি ৫৭ লক্ষ টাকা। রাস্তা ৩টির যোগাযোগ ব্যবস্থা প্রসারে ও পানি নিস্কাশনের জন্য ২৪টি ব্রিজ কাম কালভাট নির্মান করা হবে।

প্রথম পর্যায়ে ব্রিজ কাম কালভাট নির্মান এবং খোয়া কনসলিশনের কাজ করা হবে। ৩ মাস খোয়া কনসলিশনের রাস্তায় জনসাধারণের চলাচলের পর কার্পেটিংয়ের কাজ করা হবে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে রাস্তা নির্মানের কাজ সম্পন্ন করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

গ্রামীণ জনপদের কাচা রাস্তা পাকা করতে যুগোপযোগী ও গুনগত মান সম্মত কাজ করতে শিডিউলে ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে। নির্মান কাজ উপজেলা প্রকৌশল অধিদপ্তর ও এলজিইডি অধিদপ্তর যৌথভাবে তদারকি করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য