ব্র্যাক মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভাদিনাজপুর সংবাদাতাঃ ১ আগষ্ট বুধবার কাশীপুর ব্র্যাক সেন্টারের হলরুমে মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচী ব্র্যাক এর আয়োজনে লোকাল কমিউনিটি লিডারদের নিয়ে দিনব্যাপী আলোচনা মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম মতিউর রহমান মতিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্যাসিলেটেটর, রংপুর ব্র্যাক এর মোঃ মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাশীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হাকিম। স্বাগত বক্তব্য রাখেন মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচী দিনাজপুরের সিনিয়র অফিসার মোঃ সামসুল আলম।

বক্তারা বলেন, দেশের প্রচলিত আইন অনুযায়ী প্রত্যেক মানুষের ন্যায় বিচার পাবার অধিকার আছে। ন্যায় ভিত্তিক ও সু-শাসনের মধ্য দিয়ে জনগণকে আইন বিষয়ে সচেতন করার লক্ষ্যে এই মত বিনিময় সভ।

আমাদের দেশে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। এ থেকে পরিত্রাণ পেতে মানবাধিকার সমন্ধে সকলকে জানতে হবে। আয়োযোকরা বাল্যবিবাহ, নিকাহ্, তালাক, হিন্দু আইন, স্ত্রীর ভরন পোশন ও সম্পত্তির ভাগ বন্টন ইত্যাদি বিষয়ে অংশগ্রহণকারীদের জানান।

মত বিনিময় সভায় কাজী, এনজিও প্রতিনিধি, হিন্দু, বিবাহ রেজিষ্ট্রার, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য