হাবিপ্রবি’র প্রথম ট্রেজারার হিসেবে প্রফেসর বিধান চন্দ্র হালদারের যোগদানদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার-কে বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রেজারার হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদক তাঁকে নিয়োগ দেন। গত ৩০ জুলাই শিক্ষা মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। তিনি ৩১ জুলাই ২০১৮ তারিখে যোগদান করেন এবং পরবর্তী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ১৯৫২ সালের ২৯ এপ্রিল নড়াইল জেলার সদর উপজেলার বীরগ্রাম-এ জন্মগ্রহণ করেন। তিনি ২০১০ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী, ১৯৮৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে উদ্যানতত্ত্ব বিষয়ে এমএস ডিগ্রী অর্জন করেন।

প্রফেসর ড. হালদার ১৯৮৮ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (তৎকালীন পটুয়াখালী কৃষি কলেজ) প্রভাষক পদে চাকুরী জীবন শুরু করেন। ১৯৯২ সালের ২৬ মে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন।

তিনি ২০০৮ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি লাভ করেন। কর্মজীবনে তিনি হল সুপার, বিভাগীয় চেয়ারম্যান, আইআরটি’র পরিচালক এবং পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদে ডীন-এর দায়িত্ব পালন করেন।

প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার-এর বিভিন্ন জার্নালে এ যাবৎ ১৭টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য