ডিমলায় রিড প্রকল্পের এক্সিট ওয়ার্কশপ অনুষ্ঠিতইউএসএইড এর রিডিং ইনহান্সমেন্ট ফর এডভান্সিং ডেভেলপমেন্ট (রিড) এক্টিভিটির আওতায় সেভ দ্য চিলড্রেন এর কারিগরী সহায়তায় আরডিআরএস-বাংলাদেশ কর্তৃক একসিট্ ওয়ার্কশপ ৩০ জুলাই’১৮ উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, নীলফামারীর ডিমলায় রিড প্রকল্পের ওয়ার্কশপে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো: তবিবুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিআরএস-বাংলাদেশ’র রংপুর বিভাগের প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ নুরুজ্জামান, সিনিয়র টেকনিক্যাল অফিসার নাসির উদ্দিন, প্রকল্প অফিসার রেজাউল করিম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার দাস ও স্কুল ফিডিং প্রকল্পের প্রোগ্রাম অফিসার এনায়েত কবীর প্রমুখ।

উক্ত প্রকল্পের উপজেলা টেকনিক্যাল অফিসার মো: জহুরুল হকের সঞ্চালনায় ৭২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন উপস্থিত থেকে বক্তুতায় বলেন রিড প্রকল্পের আওতাধীন বিদ্যালয়গুলিতে বেইজ-লাইন ও এন্ড-লাইন রেজাল্ট অংশগ্রহনকারীদের মাঝে উপস্থাপন করার ফলে উক্ত বিদ্যালয়গুলিতে প্রকল্পের একটি ইতিবাচক প্রভাব পরিলক্ষিত হয়েছে।

প্রকল্পের কার্যক্রম সমূহের কার্যকর ফলাফলের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করে প্রধান শিক্ষকগণ প্রতিশ্রুতি ব্যাক্ত করে বলেন প্রকল্পের শেষেও স্ব-স্ব প্রতিষ্ঠানে এই রিড প্রকল্পের কার্যক্রম চালু রাখা হবে। বক্তৃতায় প্রকল্পের আওতাধীন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন রিড প্রকল্পের বিভিন্ন উপকরণ ব্যবহার করে শুদ্ধ উচ্চারণের মাধ্যমে শিক্ষন পদ্ধতি ছোট ছোট শিক্ষার্থীদের অনেকটা সহায়তা করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য