চাঁদের চাঁদায় অন্য এক মোশারফ করিমচাঁদের নিজের কোনো আলো নেই। তবুও ধার করা আলো দিয়েই সে আলোকিত করে রাতের অন্ধকার পৃথিবী। মানুষের মনে জোয়ার তোলে ভালোবাসার। চাঁদের রূপোলী আলোতে মানুষ ভেসে যায় তার স্বপ্নজগতে। সেই চাঁদের এক প্রতিকৃতি যেন ‘চাঁদের চাঁদা’ নাটকের প্রধান চরিত্র চাঁদ। নিজের অঢেল সম্পত্তি নেই তো কি হয়েছে? চাঁদাবাজি করেই পাশে দাঁড়ায় গরীব দুঃখির! ভালো মন্দের হিসেবটা উল্টে মানবতায় যার কাছে প্রধান।

এমনই এক চাঁদের গল্প আসছে ঈদুল আজহার নাটকে। অয়ন চৌধুরীর রচনা ও শাহনেওয়াজ রিপনের পরিচালনায় সাত পর্বের এ ধারাবাহিক নাটকের নাম ‘চাঁদের চাঁদা’। এখানে চাঁদ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম। তিনি ছাড়াও এ নাটকে আরো অভিনয় করেছেন রুবিনা রেজা জুঁই, ফারুক আহমেদ, রহমত আলী, সানজিদা তন্নী, তমাল মাহবুব প্রমুখ। টম ক্রিয়েশন প্রযোজিত সাত পর্বের এ ধারাবাহিকটি আসছে ঈদে কোনো একটি বেসরকারি চ্যানেলে প্রচার করা হবে।

নাটকের নির্মাতা শাহনেওয়াজ রিপন বলেন, ‘আসলে সমাজের নানা ক্রাইসিসগুলো যখন চোখের সামনে দেখতে পাই তখন দুইটা পথ থাকে যে, হয় চোখ বন্ধ করে দেখেও না দেখার ভান করা অথবা যার যার অবস্থান থেকে প্রতিবাদ করা। নাটকে সেই ক্রাইসিস ও সমস্যাগুলো তুলে ধরার চেষ্টা করেছি। আমরা কি ভুল করছি,অথচ আমাদের কি করা উচিত তাই দেখাতে চেয়েছি। মানুষ হাসানোর নামে এই সাত পর্বের নাটক নয়, এখানে শিক্ষামূলক গল্পও রয়েছে। আশা করছি দর্শকদের ভালো লাগবে।’

কিছুদিন আগে ঢাকার সাভারে টানা চারদিন শুটিংয়ের পর শেষ হয়েছে নাটকটির কাজ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য