দিনাজপুরে কিশোর-কিশোরীদের সম্মেলনদিনাজপুর সংবাদাতাঃ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) বালুবাড়ী, দিনাজপুর ও গ্রাম বিকাশ কেন্দ্র পার্বতীপুর এর যৌথ আয়োজনে এবং পল্লী সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ঢাকা’র সহযোগিতায় ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মসূচীর আওতায় মেধা ও মননে সুন্দর আগামী বাংলাদেশী শীর্ষক দিনাজপুর জেলার সদর সহ ১৩ উপজেলার ৩৯টি স্কুল-কলেজের ১৩০ জন শিক্ষার্থীদের নিয়ে জেলা পর্যায়ে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

এমবিএসকে’র নির্বাহী প্রধান মোছাঃ সুলতানা রাজিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিপিএম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আশিকা আকবর তৃষা, গ্রাম বিকাশ কেন্দ্রের ডেপুটি হেড অব অপারেশন মোঃ আমিনুল ইসলাম ও আমবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোর্শেদ আলী শাহ। স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকে’র উপ-নির্বাহী প্রধান মোঃ খালেদ মোশারফ হোসেন।

প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিপিএম বলেন, মেধা, নৈতিকতা ও মনোনশীলতাই পারে যোগ্য কিশোর কিশোরীদের সৎ নাগরিক হিসেবে গড়ে তুলতে। প্রতিটি শিক্ষার্থীদের বড় হতে হলে নিজস্ব একটি পরিকল্পনা থাকতে হবে।

সেই পরিকল্পনার মত তোমাদের জীবনের লক্ষ্যে পৌঁছতে হবে। প্রযুক্তিরযুগে মোবাইল ফোনের প্রয়োজন রয়েছে তবে তার অপব্যবহার যেন না হয়। এছাড়া মাদক সমস্যা আমাদের জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। মাদককে ঘৃণা এবং বর্জন করি।

এব্যাপারে অভিভাবকদের শতর্কা থাকতে হবে। প্রধান অতিথি ও বিশেষ অতিথি দিনাজপুর জেলার ১৩০ জন কিশোর-কিশোরীদের মধ্যে বিজয়ী সেরা ১০ জনকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন। প্রতিযোগিতায় প্রথম হয় দিনাজপুর সদর উজেলার মোঃ কফিল উদ্দিনের কন্যা কানিজ ফাতেমা। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রকল্পের ফোকাল পার্সন উপেন্দ্র নাথ রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য