দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলে (বাংলা স্কুল) অভিভাবক সমাবেশ দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর মিউনিপ্যিাল হাই স্কুলে (বাংলা স্কুল) অভিভাবক সমাবেশ-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ জুলাই) সকাল ১১টায় স্কুল মিলনায়তনে স্কুলের প্রধান শিক্ষক মো. সমসের আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম। স্কুলের সিনিয়র শিক্ষক মো. শাহ আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. দেলওয়ার হোসেন, অভিভাবক সদস্য মাহবুবুল হক খান, স্কুলের সিনিয়র শিক্ষক মো. আখতারুল ইসলাম রাঙ্গা প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথি দিনাজপুর পৌরসভার মেয়র ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষৎ। তাদের যোগ্য ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের সচেতন হতে হবে। আপনার সন্তান সময়মত স্কুলে গেল কিনা তার খোঁজ নিতে হবে। প্রয়োজনে স্কুলের প্রধান শিক্ষক অথবা শ্রেণির শিক্ষকের নিকট মোবাইলের মাধ্যমে স্কুলে উপস্থিতির ব্যাপারে খোঁজ নিতে হবে।

তিনি বলেন, ছাত্রছীত্রীরা ক্লাসে যাতে মোবাইল ফোন নিয়ে না আসে সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। প্রতিটি ছাত্রছাত্রীকে নিয়মিত স্কুলে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান। তিনি বলেন, নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ না হলে কোন ছাত্রছাত্রীকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে দেয়া হবে না। নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম অভিভাবকদের উপস্থিতিতে ২০১৮ সালের অর্ধবার্ষিক পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের হাতে ফলাফল তুলে দেন। সমাবেশে স্কুলের সিনিয়র শিক্ষক মো. রিয়াজ উদ্দীন, মাওলানা মো. ওবায়দুল্লাহসহ স্কুলের অন্যান্য শিক্ষক ও দুই শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য