হাবিপ্রবি'র যৌন নির্যাতনকারী শিক্ষকদের বহিস্কার করা না হলে আন্দোলনদিনাজপুর সংবাদাতাঃ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতনকারী শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ার পরেও কতৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছে প্রগতিশীল শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে প্রগতিশীল শিক্ষক ফোরাম আয়োজিত সাংবাদিক সম্মেলনে ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় লিখিত বক্তব্যে অভিযোগ করেন এক বছরের বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের ৩ জন শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের উপর যৌন নির্যাতনের লিখিত অভিযোগ তদন্ত কমিটির রিপোটে প্রমানিত হয়েছে।

অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবীতে শিক্ষক শিক্ষার্থী ক্যাম্পাসে মানববন্ধন, অবস্থান ও কুশপুত্তলিকা দাহ করে। অদ্যাবধি তাদের বিরুদ্ধে দৃশ্যমান শাস্তি প্রদান না করায় ক্যাম্পাসে বর্তমান পরিস্থিতি অত্যান্ত নাজুক।

বিদ্যালয়ের ভাবমুর্তি, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ হতাশা, ভয় ও উৎকন্ঠার মধ্যে নিমজ্জিত। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সভাপতি ও ভাইস চ্যান্সেলরসহ অন্যান্য সদস্যরা অবহিত আছেন।

প্রফেসর ড. বলরাম রায় বলেন, আগামী ৭দিনের মধ্যে যৌন নির্যাতনকারী শিক্ষকদের স্থায়ীভাবে বহিস্কার করা না হলে কতৃপক্ষের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের কর্মসুচি ঘোষনা করা হবে।

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফোরামের সদস্য প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, প্রফেসর ড. আনিস খান, প্রফেসর ড. সাইফুর রহমান, প্রফেসর ড. নাজিমউদ্দিন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য