বালির সৈকতে ডুবে বিশ্বব্যাংকের অর্থনীতিবিদের মৃত্যুইন্দোনেশিয়ার বালি বিচে সাঁতরাতে গিয়ে, অতি উন্মাদনায়, ‘নিষিদ্ধ জোনে’ ঢুকে পড়েছিলেন। যার জেরে ডুবে মৃত্যু হল বিশ্বব্যাংকের অর্থনীতিবিদ আকাঙ্ক্ষা পাণ্ডের। জন্মসূত্রে ভারতীয় আকাঙ্ক্ষা পাণ্ডের বয়স হয়েছিল মাত্র ৩৭ বছর।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বালি সৈকতের সংরক্ষিত অঞ্চলে ঢুকে পড়েছিলেন আকাঙ্ক্ষা পাণ্ডে। আচমকা আসা তীব্র স্রোতে নিজেকে আর সামলাতে পারেননি। ওই স্রোত তাকে ভাসিয়ে নিয়ে যায়।

এই দুর্ঘটনা ঘটে গত শনিবার। তবে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে এ খবর প্রকাশিত হয়েছে মঙ্গলবার।

জাকার্তা পোস্টের প্রতিবেদনে বলা হয়, বিশ্বব্যাংকের এই অর্থনীতিবিদকে উদ্ধারে আপ্রাণ চেষ্টা করেছিলেন সৈকতের রক্ষীরা। তারা আকাঙ্ক্ষাকে উদ্ধারও করেন। কিন্তু বিকাল সোয়া ৫টার দিকে সিলোয়াম হাসপাতালে পৌঁছনোর আগেই তার মৃত্যু হয়।

লাইফ গার্ড সদস্যরা জানান, আকাঙ্ক্ষা পাণ্ডেকে দুই দফায় সেখানে সাঁতার কাটার ব্যাপারে সতর্ক করা হয়েছিল। কেননা তীব্র স্রোতের সময় সেখানে সাঁতার কাটা নিষিদ্ধ।

আকাঙ্ক্ষা পাণ্ডে জন্মসূত্রে ভারতীয় হলেও তিনি সপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। ছিলেন বিশ্বব্যাংকের সিনিয়র হেলথ ইকনোমিস্ট। তার দায়িত্বে ছিল মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার দেশগুলো। সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া, এই সময়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য