দিনাজপুরে কমিউনিস্ট পার্টি দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্নদিনাজপুর সংবাদাতাঃ দেশ-দেশের মানুষ ও সম্পদ বাঁচাতে, দুই জোটের বিপরীতে বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহবান জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিনাজপুর সদর উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

২৪ জুলাই মঙ্গলবার বিকেলে দিনাজপুর লোকভবন প্রাঙ্গণে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সদর উপজেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, অনুষ্ঠানের উদ্বোধক কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আলতাফ হোসাইন, বিশেষ অতিথি দিনাজপুর জেলা শাখার সভাপতি এ্যাঃ মেহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল প্রমুখ। বক্তারা বলেন, বর্তমান সরকার দেশে লুটপাট ও ভয় এবং আতঙ্কের রাজত্ব কায়েক করেছে।

উন্নয়নের কথা বললেও কথাও উন্নয়নের বিন্দুমাত্র ছোয়া লক্ষ করা যায় না। মাদক ব্যবসায়ী নির্মুলের নামে বিচার বহির্ভূত হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে বর্তমান সরকারের পেটোয়া বাহিনী। রাঘো বোয়ালদের পাশে রেখেই চুনি পুটিদের হত্যা করে কিভাবে মাদককে নির্মুল করা সম্ভব এটাই আজ জাতির কাছে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

তারা বলেন, সরকার একদিকে গণতন্ত্রের কথা বলছে অন্যদিকে পুলিশি রাজস্ব কায়েম করে রাজনৈতিক দলের সভা সমাবেশ, মিছিল মিটিং পন্ড করে এক নায়কতন্ত্র কায়েম করেছে। সরকার মন্ত্রী-মিনিষ্টার, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়িয়ে নিজেদের গোদি রক্ষার জন্য সকলকে পকেটস্থ করলেও নিরীহ সাধারণ মানুষের আয়-রোজগারের পথকে বিভিন্নভাবে রুদ্ধ করে দিয়েছে।

তারা সম্মেলন থেকে সরকারের নিকট ১৩ দফা দাবী বাস্তবায়নের আহবান জানিয়ে আবুল কালাম আজাদকে সভাপতি এবং ইকবাল হাসান সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিনাজপুর সদর উপজেলা কমিটি ঘোষণা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক অমৃত কুমার রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য