ঘোড়াঘাটে শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা নিয়ে বেকারত্ব অভিশাপ থেকে মুক্ত হতে হবেঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ আমাদের দেশে সাধারন শিক্ষা ব্যবস্থায় সবাই অভ্যস্ত।এস এস সি বা এইচ এস সি পাস করে বেশীর ভাগ শিক্ষার্থীদের দৃষ্টি থাকে বিশ্ব বিদ্যালয়ের ভর্তির দিকে।কিন্তু কারিগরি শিক্ষায় যে সুবর্ণ আয়ের পথ থাকে তা অনেক শিক্ষার্থী জানেন না।কারিগরি শিক্ষা অর্জন করে কোন শিক্ষার্থী বেকার থাকে না।কোন না কোন কাজে সে লাগবেই।বেকারত্ব অভিশাপ থেকে রক্ষা পাবে।

কম্পিউটার সায়েন্স, মোবাইল, মেকানিক্যাল, সিভিল,ফুটওয়ার,প্রিন্টিং, ব্যাংকিং,গ্রাফিক ডিজাইন, মেরিন ইন্জিনিয়ার,শিপ বিল্ডিং সহ অন্যান্য বিষয়ের উপর পাস করে কোন শিক্ষার্থী বাড়ি তে বসে নেই।কোম্পানি বা কারখানায় চাকুরী করে সরকারি চাকুরীজীবিদের চেয়ে বেশী অর্থ উপার্জন করছেন।শিক্ষার্থীদের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে।পাঠ্যবই বেশী পড়তে হবে।

যদি কেউ এ দেশের ইতিহাস সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে শিক্ষা জীবনে না অর্জন করে,তাহলে সে শিক্ষা পরিপূর্ণতা পায়নি।১৮ বছরের কম বয়সী শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। শিক্ষার্থীদের কাছে বই,খাতা,কলম থাকবে।

মঙ্গলবার দিনাজপুরের ঘোড়াঘাটের পুরইল ডুগডুগি হাট কারিগরি কলেজের নবীন বরণ অনুষ্ঠানে ওই কলেজের সভাপতি ও ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার টি.এম.এ.মমিন উপরোক্ত কথাগুলো বলেন।

সন্ধ্যার পর আপনার সন্তান পড়ার টেবিলে না বাহিরে, কোন ধরনের বন্ধুর সাথে ঘুরাফেরা করে, ভালবন্ধু না খারাপ বন্ধু সে দিকে লক্ষ্য রাখার আহবান জানান অভিভাবকদের তিনি।নবীন বরণ অনুষ্ঠানে অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন, ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ মোঃ আমিরুল ইসলাম, ওসি (দতন্ত) মোঃ ইফদাউল তালিম পুরইল ডুগডুগি হাট কারিগরি কলেজের প্রতিষ্ঠা দাতা মোঃ মকবুল হোসেন,অধ্যক্ষ মোঃ আব্দুল বারী, প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য