দিনাজপুর সংবাদাতাঃ ২৪ জুলাই মঙ্গলবার দি অপটিমিস্টস দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বন্ধন কমিউনিটি সেন্টারে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

প্রতিষ্ঠানের দিনাজপুর জেলার ডাইরেক্টর ও জেলা পরিষদের সদস্য মোঃ ফয়সল হাবিব সুমন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা এবং ঢাকা দি অপটিমিস্টস এর জেনারেল সেক্রেটারী একেএম সাইদুল করিম প্রমুখ।

এই প্রতিষ্ঠানটি দির্ঘদিন ধরে দিনাজপুর রংপুরসহ বিভিন্ন এলাকার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়ন এবং পড়ালেখা সঠিকভাবে সম্পন্ন করার উদ্দেশ্যে তাদের প্রতিবছর শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় ২৪জুলাই রংপুর দিনাজপুরসহ মোট ৮৩জন শিক্ষার্থীদের মাঝে ৮লক্ষ ৪৪হাজার চারশত টাকা প্রদান করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে উক্ত প্রতিষ্ঠানের প্রশংসা করে বলেন এই প্রতিষ্ঠানের পরিচালক ও পরিচালনা পর্ষদ শিক্ষার্থীদের পাশে যেভাবে দাঁড়িয়েছে এবং এই মহতি কাজে নিজেদের সময় ও অর্থ প্রদান করে শিক্ষার্থীদের সামনের দিনগুলো সঠিকভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে এবং তাদের স্বপ্ন পূরণের আশায় যে সহযোগিতার হাত বাড়িয়েছে আমাদের উচিৎ তাদের প্রচেষ্টাকে সুনামের সহিত ধরে রাখা।

তাই আমি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলছি যারা শিক্ষার্থীদের এই স্বপ্ন পুরণের জন্য সহযোগিতা করছেন তাদের সহযোগিতার মান ক্ষুন্ন না করে পড়ালেখা স্বঠিকভাবে করে এবং নিজেকে একজন সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করে তাদের সম্মান করবে। বক্তারা আরও বলেন বর্তমান সরকার পড়ালেখার জন্য ব্যপক কর্মসূচী করেছে।

সেসকল কর্মসূচীর মধ্যে প্রতিবছর ১জানুয়ারীর মধ্যে সকল শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক প্রদান, শিক্ষার্থী মাঝে মিড টু মিট প্রদান এবং প্রাইমারী হতে ডিগ্রী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদানের মাধ্যমে অধ্যয়ন করার ব্যবস্থা প্রদানসহ বিভিন্ন কর্মসূচী শিক্ষার্থীদের আওতায় আনা হয়েছে। সরকারের পাশাপাশি এই ধরনের কিছু স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান শিক্ষা পরিচালনাসহ বিভিন্ন কাজের সহযোগিতা করলে সরকারের সকল কাজ বাস্তবায়ন করতে সুবিধা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য