বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রদিনাজপুর সংবাদাতাঃ ক্ষমতার অপব্যবহার, জ্বালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বড়পুকুরয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ১ লাখ ১৬ হাজার টন কয়লা খোলা বাজারে বিক্রির মাধ্যমে আনুমানিক ২০০ কোটি টাকা আত্মসাতের যে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে স্থানীয় জমিদাতা ও এলাকাবাসী উক্ত দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি’র জোর দাবী জানিয়েছে।

এলাকার জমি অধিকরণ করা মৃতঃ নুরুল হুদা চৌধুরী’র পুত্র মোহাম্মদ আলী চৌধুরী (বাদশা চৌধুরী) জানান, আমি নিজে জাতীয় স্বার্থে ১৪ একর ১২ শতক, আমার ভাই শওকত আলী চৌধুরী ১৪ একর ১২ শতক, লিয়াকত আলী চৌধুরী ১৪ একর ১২ শতক, নজরুল ইসলাম চৌধুরী সহ আমরা আট ভাই এবং গ্রামের লোকজনের জমি সরকার অধিগ্রহণ করে।

আমরা ভেবেছিলোম বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র চালু হলে আমরা এই অঞ্চলের মানুষরা বিদ্যুৎ সরবরাহ পাব। কিন্তু দুঃখ্য জনক ঘটনা হলো বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তারা ক্ষমতার অপ ব্যবহার, জ্বালিয়াতি. বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ১ লাখ ১৬ হাজার টন কয়লা খোলা বাজারে বিক্রি করা হয়েছে।

এব্যাপারে ইতিমধ্যে সরকারের নির্দেশে দুদক ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে তদন্ত কাজ শুরু করেছেন। আমরা উক্ত দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য