সিরিয়ার সেনা অবস্থানে আবার হামলা চালালো ইসরাইলসিরিয়ার মধ্যাঞ্চলীয় হামা প্রদেশের একটি সেনা অবস্থানে হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এ খবর দিয়েছে।

টেলিভিশনের সংক্ষিপ্ত খবরে এ সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়া হয় নি; শুধু বলা হয়েছে- রোববার সন্ধ্যায় ইসরাইল মাসইয়াফ শহরে হামলা চালায় এবং এতে বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে। সেনাবাহিনীর বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা-ও খবরটি নিশ্চিত করেছে।

একটি সেনাসূত্র বলেছে, দারা ও কুনেইত্রা প্রদেশে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পতনের ঘটনা ধামাচাপা দেয়ার জন্যই ইহুদিবাদী সেনারা এ হামলা চালিয়েছে।

এদিকে, ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে যে, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র তৈরির একটি কারখানার ওপর ইসরাইল ওই হামলা চালায়। মাসইয়াফ শহরে সরকারের একটি বৈজ্ঞানিক গবেষণার কেন্দ্র রয়েছে এবং গত বছরের সেপ্টেম্বর মাসেও সেখানে হামলা চালানো হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার ওপর হামলা জোরদার করেছে। তবে সিরিয়া অনেক হামলা প্রতিহত করেছে এবং কখনো কখনো পাল্টা হামলা চালিয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য