01 20 19

রবিবার, ২০শে জানুয়ারী, ২০১৯ ইং | ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - আন্তর্জাতিক - সিরিয়া থেকে ৮০০ উদ্ধারকর্মীকে জর্ডানে সরিয়ে নিল ইসরাইল

সিরিয়া থেকে ৮০০ উদ্ধারকর্মীকে জর্ডানে সরিয়ে নিল ইসরাইল

সিরিয়া থেকে ৮০০ উদ্ধারকর্মীকে জর্ডানে সরিয়ে নিল ইসরাইলসিরিয়া থেকে এক রাতের মধ্যে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হোয়াইট হেলমেটস’-এর ৮০০ উদ্ধারকর্মী ও তাদের পরিবারকে জর্ডানে সরিয়ে নিয়েছে ইসরাইল। ইসরাইল জানিয়েছে, তারা যুক্তরাষ্ট্র ও কয়েকটি ইউরোপীয় দেশের অনুরোধে এ কাজ করেছে । খবর আল জাজিরার।

App DinajpurNews Gif

ইসরাইলের সামরিক বাহিনী টুইটারে জানিয়েছে, সম্প্রতি যুক্তরাষ্ট্র ও কয়েকটি ইউরোপীয় দেশের অনুরোধে ‘সিরিয়ান সিভিল ডিফেন্স’-এর (হোয়াইট হেলমেটস) উদ্ধারকারীদের ও তাদের পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়েছে তারা।

টুইটে ইসরাইলী সামরিক বাহিনী আরো জানায়, বেসামরিক উদ্ধারকর্মীদের পার্শ্ববর্তী একটি দেশে সরিয়ে নেওয়া হয়েছে। তবে কোন দেশে সরিয়ে নেওয়া হয়েছে সে বিষয়ে বিস্তৃত আকারে জানায়নি সামরিক বাহিনী।

কিন্তু জর্ডান রবিবার জানিয়েছে, তারা ইসরাইলের কাছ থেকে ৮০০ হোয়াইট হেলমেটস উদ্ধারকারীদের গ্রহণ করেছে এবং তাদেরকে যুক্তরাজ্য, কানাডা ও জার্মানিতে পাঠানোর পরিকল্পনা করছে।

সিরিয়া সরকার সম্প্রতি দেশটির দক্ষিণাঞ্চলে বিদ্রোহীদের বিরুদ্ধে তীব্র হামলা অভিযান চালু করেছে। এমতাবস্থায়, উদ্ধারকারীদের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কায় তাদেরকে সরিয়ে নেওয়ার অনুরোধ জানায় যুক্তরাষ্ট্র ও কয়েকটি ইউরোপীয় দেশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য