দিনাজপুর শহরে বালুবাড়ীতে ব্যতিক্রম ধর্মী জাতের ড্রাগন ফুল ফুটেছেদিনাজপুর সংবাদাতাঃ যুগ যুগ থেকে ফুল প্রেমের প্রতীক হয়েছে প্রেমিকাদের কাছে। পৃথিবীতে কত বিচিত্র ফুল রয়েছে তা আমরা জানিনা। সেধরনের একটি ফুল ফুটেছে দিনাজপুর শহরের বালুবাড়ীতে। কৃষি বিভাগ বলছেন ফুলের নাম ড্রাগন ফুল। আবার কেউ কেউ বলছেন ব্যতিক্রমধর্মী জাতের ফুল ক্যাকটাস।

বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীরের পুত্র বর্তমান কুষ্টিয়া জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট হোসেল সুলতান জুলকার নাইন কবীর (ষ্টীভ) ২০০৮ সালে ফনিমনসার আকৃতি ও লতা আকারে যে কোন বড় কাছে বেড়ে ওঠা এই ফুল গাছের চারা রোপন করেন। এই ফুলের বৈশিষ্ট্য হলো বছরে একবার এবং একটি মাত্র ফুল ফুটে।

রাতে ফুটে এবং সকালের সূর্যের আলো পেলে গুটিয়ে যায়। গতকাল শনিবার রাতে ব্যতিক্রমধর্মী জাতের ড্রাগন ফুলটি তাদের বাগানে ফুটে। কবি সাহিত্যিকরা বলেন, যে ফুল ভালোবাসেনা সে যে কোন সময় মানুষ খুন করতে পারে।

এই সাহিত্য কথা সত্য হোক বা না হোক, এই ফুলের নাম ড্রাগন বা ক্যাকটাস ফুল হোক না কেন ফুলতো সুন্দরের প্রতীক। এই সুন্দর ফুলটি দেখার সৈভাগ্য সবার হয় না। তার পরও এলাকাবাসীরা ফুলটিকে দেখার জন্য গভীর রাতে ভীর জমিয়েছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য