দিনাজপুরে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণের সনদ বিতরণদিনাজপুর সংবাদাতাঃ জেলা সমাজসেবা কার্যালয় দিনাজপুর আয়োজিত দিনাজপুর জেলা প্রাণীসম্পদ দপ্তরের সম্মেলন কক্ষে ৫০ দিনব্যাপী তৃতীয় লিঙ্গ (হিজরা) জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হয়।

২২ জুলাই রোববার প্রশিক্ষন প্রাপ্ত হিজরা জনগোষ্ঠীর মাঝে সনদ বিতরণ করতে গিয়ে প্রধান অতিথি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্মু বলেন, হিজরা জনগোষ্ঠি নিজেদের জীবন মান উন্নয়নে এই প্রশিক্ষণ যথেষ্ট ভুমিকা রাখবে। বর্তমান সরকার তৃতীয় লিঙ্গ (হিজরা) জনগোষ্ঠিকে স্বনির্ভর করতে বিভিন্ন ধরনের কর্মসূচী বাস্তবায়ন করে আসছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা। সঞ্চালকের দায়িত্ব পালন করেন এবং স্বাগত বক্তব্য রাখেন শহর সমাজসেবা অফিসার মোঃ মাইনুর ইসলাম।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সমাজসেবা কার্যালয়ের গোলাম রাব্বানী। ৫০দিনব্যাপী এই প্রশিক্ষণে সেলাইসহ গোবাদি পশু ও হাঁস মুরগী পালন ও গরু মোটা তাজাকরণ এবং নেপিয়ার ঘাস চাষ পদ্ধতি ও সংরক্ষণ বিষয়ে তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য