01 20 19

রবিবার, ২০শে জানুয়ারী, ২০১৯ ইং | ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে ফলদ ও বনজ বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন

দিনাজপুরে ফলদ ও বনজ বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন

দিনাজপুরে ফলদ ও বনজ বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ১০ দিন ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ নুরুল ইসলাম।

App DinajpurNews Gif

২১ জুলাই শনিবার বিকেলে দিনাজপুর বড় মাঠ প্রাঙ্গনে জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর এর আয়োজনে ১০ দিন ব্যাপী বৃক্ষরোপণ অভিযান এবং ফলদ ও বনজ বৃক্ষমেলা-২০১৮ এর ফিতা কেটে বর্ণাঢ্য উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে মেলা মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ নুরুল ইসলাম। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, রংপুর বিভাগের অতিরিক্ত ডিআইজি মোঃ মাজিদ আলী বিপিএম, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিপিএম।

স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগ দিনাজপুরের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহমান। রামসাগর জাতীয় উদ্যানের কিউরেটর একেএম আবদুস সালাম তুহিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন মেলা উদযাপন কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাখাওয়াত হোসেন সরকার। দিনাজপুর জেলা নার্সারী মালিক সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন চেহেলগাজী নার্সারীর স্বত্ত্বাধীকারী হাফেজ মোঃ ফজলুল হক নেসারী।

আলোচনা সভা শেষে স্কাউট ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন এবং সকল স্টল সমূহ পরিদর্শন করেন। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বৃক্ষ রোপন করে বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসাবে প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ নুরুল ইসলাম বলেছেন, আসুন আমরা প্রত্যেকে অন্তত একটি করে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপন করি এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে দেশকে এগিয়ে নিয়ে যাই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য