10 18 18

বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই সফর, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - গাইবান্ধায় কৃষি সম্প্রসারণ বিভাগের আওতায় হটিলকালচার সেন্টার প্রতিষ্ঠা

গাইবান্ধায় কৃষি সম্প্রসারণ বিভাগের আওতায় হটিলকালচার সেন্টার প্রতিষ্ঠা

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা কৃষি সম্প্রসারণ বিভাগের আওতায় হটিলকালচার সেন্টার আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা করা হয়। গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের ৮৮ একর জমির মধ্যে ১৫ দশমিক ৪৬ একর জমি নিয়ে এই হটিলকালচার সেন্টার ও তার অফিস ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়।

App DinajpurNews Gif

শনিবার জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি আনুষ্ঠানিকভাবে এই হটিকালচার সেন্টারের ভিত্তি প্রস্থর উপস্থাপন করেন। সরকারের কৃষি সম্প্রসারণ বিভাগের বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়নে সহায়তা প্রকল্পের আওতায় এই হটিকালচার সেন্টারটি প্রতিষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুর রহমান, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, কৃষি সম্প্রসারণ বিভাগের প্রকল্প পরিচালক মেহেদী মাসুদ, প্রকল্প কনসালটেন মো. কামরুজ্জামান, সিনিয়র হটিকালচারিস্ট ড. মো. সাইফুল আরিফিন প্রমুখ।

মোনাজাত শেষে উদ্বোধনকালে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, গাইবান্ধার এই হটিকালচার সেন্টারে দেশি বিদেশি বিভিন্ন জাতের ফল, ফুল ও সবজির জার্ম প্লাজম হিসেবে কাজ করবে। এছাড়া এই সেন্টারে গবেষনার মাধ্যমে ফল ও ফুলের নতুন নতুন জাত উদ্ভাবন করাও সম্ভব হবে। যা নতুন করে বিভিন্ন ধরনের ফল উৎপাদনেও সহায়তা করবে। এই হটিলকালচারে উৎপাদিত বিভিন্ন জাতের গাছের চারা সূলভ মূল্যে জনগণ ক্রয় করতে পারবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় এই হটিকালচার সেন্টারটির প্রতিষ্ঠার মাধ্যমে গাইবান্ধা জেলার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য