08 18 18

শনিবার, ১৮ই আগস্ট, ২০১৮ ইং | ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৬ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - গাইবান্ধায় দুদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

গাইবান্ধায় দুদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ সারাদেশের ন্যায় গাইবান্ধায় শুক্রবার থেকে শুরু হয় দুদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে একযোগে সারাদেশে ২০ ও ২১ জুলাই এই সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়।

গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে আয়োজিত সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটির শিল্পকলা একাডেমি মিলনায়তনে মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে প্রধান অতিথি মাহাবুব আরা বেগম গিনি ও বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, বিশিষ্ট ছড়াকার ও গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ এবং কালচারাল অফিসার আলমগীর কবির প্রমুখ আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপন করেন সাংবাদিক অমিতাভ দাশ হিমুন ও শিরিন আকতার।

সাংস্কৃতিক উৎসবের প্রথমদিনে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের তথ্যচিত্র প্রদর্শন, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, নৃত্য, আবৃত্তি ও অভিনয় পরিবেশন করে বিভিন্ন সংগঠনের শিল্পীরা। এছাড়া দ্বিতীয় দিনে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের তথ্যচিত্র প্রদর্শন ছাড়াও পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, আঞ্চলিক গান, জারি-সারি ও মুর্শিদী গান এবং আঞ্চলিক নৃত্য পরিবেশিত হবে।