08 18 18

শনিবার, ১৮ই আগস্ট, ২০১৮ ইং | ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৬ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - আটোয়ারীতে মৎস্য সপ্তাহ উদ্বোধন

আটোয়ারীতে মৎস্য সপ্তাহ উদ্বোধন

আটোয়ারীতে মৎস্য সপ্তাহ উদ্বোধন“ স্বয়ং সম্পুর্ণ মাছে দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বৃহস্পতিবার (১৯ জুলাই) উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বণার্ঢ্য র‌্যালি , সমাবেশ,আলোচনা সভা ও পোনা মাছ অবমুক্ত করনের মাধ্যমে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়। মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বর হতে ব্যানার ফেস্টুন সহ একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্য চাষে বাস্তব অভিজ্ঞতার বর্ণনা দিয়ে বিস্তারিত বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ শামীম ইকবাল, , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মৎস্য চাষী এমদাদুল হক প্রমুখ।

অনুষ্ঠানে মৎস্য চাষের উপর গুরুত্বারোপ করে স্বাগত বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা৮মোঃ শামসুর রহমান। উদ্বেধনী অনুষ্ঠানের আলোচনা সভায় মৎস্য চাষীরা তাদের বক্তব্যে বলেন, সরকার কর্তৃক মৎস্য চাষের উপর ঋণ পেলে আমরা মৎস্য চাষে এদেশটাকে স্বয়ং সম্পুর্ণ করে গড়ে তুলবো। মৎস্য চাষীরা সরকারের সহযোগিতা কামনা করেছেন। আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে বিভিন্ন প্রজাতির পোনা মাছ অবমুক্ত করে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়।