গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিতআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘স্বয়ংসম্পুর্ণ মাছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগাণে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পোনা মাছ অবমুক্ত করণ, মৎস্য মেলা।

এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর মিলন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুল লতিফসহ অন্যান্য কর্মকর্তা।

এর আগে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর পার্কে এসে শেষ হয়। এসময় পৌর পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়। গাইবান্ধা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।

হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এ সরকারের আমলে মৎস্য চাষী ও মৎস্য উৎপাদনকারিদের ভূর্তকিসহ প্রমোদনা দেয়ার ফলে দেশে মাছের যে ঘাটতি ছিল তা পুরণ করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, মাছে বাঙালী এটা সকলে ভুলে গিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ও আন্তরিকতায় ছোট ছোট খামারিদের প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা প্রদান করায় আজ মাছে ভাতে বাঙালী প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, মৎস্য চাষ করে অনেকেরই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং মাছের চাহিদা ও আমিষ খাদ্য পুরণ করতে সক্ষম হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য