আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকেঃ সারা দেশের ন্যায় লালমনিরহাটে জেলায়ও সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার জেলার হাতীবান্ধায় র‌্যালী ও আলোচনার সভার অয়োজন করেন স্থানীয় মৎস্য বিভাগ। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পকির্ত স্থায়ী কমিটি’র সভাপতি মোতাহার হোসেন এম পি।

মৎস্য বিভাগের ওই অনুষ্ঠানে খোদ মৎস সম্প্রসারণ মাঠ কর্মী ২৪ জনের মধ্যে মাত্র ৫ জন উপস্থিত ছিলেন। শুধু অনুষ্ঠানে নয় তারা মাঠ পর্যায়েও কোনো কাজ করেন না এমন অভিযোগও রয়েছে। মাসের শেষে অফিসে এসে তারা নিয়মিত সম্মানী তুলে নিয়ে যান।

খোজ খবর নিয়ে জানা গেছে, স্থানীয় ভাবে প্রতি ইউনিয়নে ২ জন করে ১২ টি ইউনিয়নে ২৪ জন মৎস্য সম্প্রসারণ কর্মী নিয়োগ দেয়া হয়েছে। তাদের মাঠ পর্যায়ে মৎস্য বিভাগকে সহযোগিতা করার জন্য প্রতি মাসে ১ হাজার ৫ শত টাকা করে সম্মানী প্রদান করা হয়। কিন্তু তাদের কোনো সহযোগিতা পায় না মৎস্য বিভাগ।

অনেকের রাজনৈতিক পরিচয় থাকায় তাদের কিছুই বলেন না মৎস্য বিভাগ। তবে মাসের শেষে অফিসে এসে তারা নিয়মিত সম্মানী তুলে নিয়ে যান।

হাতীবান্ধা উপজেলা মৎস্য কর্মকর্তা শেফাউল আলম জানান, মৎস্য সপ্তাহের কর্মসুচী তাদের অবগত করা হলেও তাদের অনুপস্থিত দুঃখ জনক। আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য