দিনাজপুর সংবাদাতাঃ প্রতিবন্ধী রত্না রায়কে স্ত্রীর মর্যাদা ও অধিকার দেয়ার দাবীতে দিনাজপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের ঐক্যজোট ও কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারের উদ্যোগে বুধবার মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বুধবার সকালে দিনাজপুরের সদর উপজেলার কৃষানবাজার এলাকায় প্রতিবন্ধী রতœা রায়কে স্ত্রীর অধিকার ও মর্যাদা প্রদান এবং লম্পট স্বামী রতন রায়ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

প্রতিবন্ধী ব্যক্তিদের ঐক্যজোট ও কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারের উদ্যোগে আয়োজিত কর্মসূচীতে বক্তব্য রাখেন সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম ইমতিয়াজ, জেলা পূজা উদ্্যাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বিভাষ বিশ্বাস, মোঃ মাহফুজুর রহমান মাহফুজ, ফনিন্দ্র নাথ রায়, ডাঃ যদু গোপাল রায়, ডাঃ ক্বারী মোঃ রমজান আলী ও একরামুল হক চঞ্চল।

উল্লেখ্য দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার বরউপুরী গ্রামের রতন চন্দ্র রায় দিনাজপুর সদর উপজেলার নশিপুর গ্রামের বাসিন্দা রনজিৎ চন্দ্র রায়ের প্রতিবন্ধী কন্যা রতœা রায়কে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিবাহ করে এবং ১৫/৫/২০১৮ইং তারিখে মন্দিরে, ১৭/৫/২০১৮ইং তারিখে এফিডেভিট করে বিবাহ করে। সর্বশেষে হিন্দু শাস্ত্রমতে তাদের বিবাহ হয়। স্বামী রতন রায় ও তার পরিবারের লোকজন প্রতিবন্ধী হওয়ার কারণে রতœা রায়কে শারীরিক নির্যাতন করে বাড়ী থেকে বের করে দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য