গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ “স্বয়ংসম্পুর্ণ মাছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগাণে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার সকালে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণমাধ্যম ব্যক্তিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এই মতবিনিময় সভার আয়োজন করে।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন গাইবান্ধা মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তা আব্দুদ দাইয়ান, সিনিয়র সহকারি পরিচালক বরুন বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় ব্যানার্জী, মৎস্য বীজ উৎপাদন খামারের খামার ব্যবস্থাপক গোলজার হোসেন, জরিপ কর্মকর্তা গোলাম জেলানী, কেএম রেজাউল হক, আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সরকার মো. শহীদুজ্জামান, হেদায়েতুল ইসলাম বাবু, জাভেদ হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ভিডিওচিত্র প্রদর্শন ও বিভিন্ন কর্মসূচি পালনের কথা জানানো হয়। মতবিনিময় সভায় প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পলাশবাড়ীঃ গাইবান্ধার পলাশবাড়ীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সপ্তাহব্যাপি কর্মসূচির অংশ হিসেবে প্রথমদিন বুধবার সকালে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন অত্র বিভাগের উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সমগ্র সংবাদ সম্মেলন সঞ্চালনায় ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মো. আবু সাইদ। তিনি উপস্থিত সাংবাদিকদের একনজরে উপজেলায় মৎস্য চাষের অগ্রগতিসহ সার্বিক প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন।

“স্বয়ংসম্পূর্ণ মাছে দেশে-বঙ্গবন্ধুর বাংলাদেশ” এবারের প্রতিপাদ্যের আলোকে এ উপজেলায় বিভিন্ন বিল-পুকুর, ডোবা-নালা ও জলমহালের জলাশয় সমূহ ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে চাষ এবং বেসরকারি পর্যায় চিহ্নিত হ্যাচারিসহ বেসরকারি উদ্যোগে মাছ উৎপাদনে সামগ্রিক সফলতা-ব্যর্থতা ও সকলের স্বতঃস্ফুর্ত সহযোগিতা কামনা করে সাংবাদিকদের উন্মুক্ত বিভিন্ন প্রশ্ন-উত্তর পর্বে বিষদ তথ্য প্রদান করেন।

এসময় তিনি ১৮-২৪ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহ পালনে গৃহীত অনুষ্ঠান সূচীর মধ্যে বৃহস্পতিবার ১৯ জুলাই সকালে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও মৎস্য পোনা অবমুক্তকরণসহ নানা কর্মসূচির কথা উল্লেখ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য