আটোয়ারীঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ৩০ লক্ষ শহীদের স্মরনে আনুষ্ঠানিকভাবে বৃক্ষ রোপন কর্মসুচির উদ্বেধন করা হয়েছে। ১৮ জুলাই বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে হাড়িভাঙ্গা আমের চারা, পেয়ারা, জলপাই, মিষ্টি কামরাঙ্গা সহ বিভিন্ন প্রজাতির বৃক্ষ আনুষ্ঠানিকভাবে রোপনের মাধ্যমে বৃক্ষ রোপন কর্মসুচির শুভ উদ্বেধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ, ওসি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বীর মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী সহ অনেকেই। বন বিভাগ সুত্রে জানা গেছে, উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষ রোপন কর্মসুচির উদ্বোধন হলো এ কর্মসুচি অব্যাহত থাকবে। অপর দিকে বন বিভাগ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় তিন হাজার আকাশ মনি, মেহগনি সহ বিভিন্ন চারা বিতরণ করেছেন

বোদাঃ সবুজে ভরা দেশ-আমার সোনার বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে মহান মুক্তিযুদ্ধে আত্মেৎসর্গকারী ৩০ লক্ষ শহীদের স্মরণে এক যোগে সারাদেশে শুরু হয়েছে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচী। এ উপলক্ষে গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে একটি চালতা গাছের চারা রোপনের মধ্য দিয়ে বোদাতে এই কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়।

গাছের চারা উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ মোঃ ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান, উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ, উপজেলা সমাজসেবা অফিসার খায়রুল আলম সহ সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি কর্মকতা, বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য