চীনের সবচেয়ে ব্যয়বহুল ছবি ‘আসুরা’ সুপার ফ্লপচীনের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘আসুরা’। সিনেমাটির বক্সঅফিস সাফল্য নিয়ে ব্যাপক প্রত্যাশা ছিল ইন্ডাস্ট্রির। কিন্তু ১১২ মিলিয়ন ইউএস ডলার ব্যয়ে নির্মিত ছবিটি মুক্তির প্রথম সপ্তাহেই সুপার ফ্লপ।

তাই বাধ্য হয়ে মুক্তির প্রথম সপ্তাহেই ছবিটি হল থেকে নামাতে বাধ্য হয়েছে সিনেমা পরিবেশকরা।

জানা গেছে, ফ্যান্টসি ড্রামাটি মুক্তির প্রথম সপ্তাহে আয় করেছে মাত্র ৭ মিলিয়ন ডলার। আর এতে দারুণ আশাহত সিনেমার প্রযোজকরা।

চীনের বৌদ্ধ রূপকথার উপর ভিত্তি করে আসুরা সিনেমাটির কাহিনী তৈরি করা হয়। সিনেমাটিতে চীনা ইন্ডাস্ট্রির নামী অভিনেতার অভিনয় করেছেন। জমকালো স্পেশাল ইফেক্টও চোখ ধাঁধিয়ে দেয়। কিন্তু তারপরো ছবিটিকে গ্রহণ করেনি দর্শকরা।

সূত্র জানিয়েছে, প্রথম দফায় ছবিটি বক্স অফিসে সফলতা না পাওয়ায় ছবির গল্প নিয়ে আরো কাজ করার পরিকল্পনা করছে ছবির প্রযোজকরা। এরপর আবার মুক্তি দিতে চান তারা।

দ্বিতীয়বার মুক্তির পর যদি সিনেমাটি বক্সঅফিসে সফলতা না পায় তাহলে এটি হবে চীনা ফিল্ম ইতিহাসে সবচেয়ে ফ্লপ ছবি।

প্রসঙ্গত, সিনেমাটির প্রযোজক হিসেবে চীনের নামী সিনেমা নির্মাতা প্রতিষ্ঠান আলিবাবা পিকচার্স, ঝেনজিয়ান ফিল্ম স্টুডিও, নিনজিয়া ফিল্ম গ্রুপের মত বড় প্রতিষ্ঠানগুলো আছে।

সিনেমাটি মুক্তির আগে রাষ্ট্রীয় গণমাধ্যমে ছবিটির ভূয়সী প্রশংসা করা হয়েছিল। চায়না ডেইলী বলেছিল, ‘চীনের গ্রীষ্ম মৌসুমের প্রতিযোগিতায় সিনেমাটি হচ্ছে বহুল প্রত্যাশিত ব্লকবাস্টার।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য