বীরগঞ্জে সিজার ডেলীভারীকে না বলুন এবং নরমাল ডেলীভারীকে হ্যা বলুন বাস্তবায়নবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে সিজার ডেলীভারীকে না বলুন এবং নরমাল ডেলীভারীকে হাঁ বলুন শ্লোগান বাস্তবায়নে রোগিদের সন্তোষ প্রকাশ করেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা গেছে, সিজার ডেলীভারীকে না বলুন এবং নরমাল ডেলীভারীকে হাঁ বলুন শ্লোগান বাস্তবায়নের লক্ষে চাকাই হাসপাতালে পাঁচজন নবজাতক জন্ম গ্রহণ করেছে। প্রতিমাসে বিনা খরচে কোন প্রকার সমস্যা ছাড়াই শতাধিক নরমাল ডেলীভারী করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ জাহাঙ্গীর কবির, আবাশিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মাহামুদুল হাসান পলাশ ও আফরোজা সুলতানা লুনার ঐকানিতক প্রচেষ্টা ও মেধা দিয়ে ডাক্তার সংকটকে মেনে নিয়ে হাসপাতালের সিনিয়ার স্টাফ নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় গত নভেম্বর/২০১৭ইং কর্মসুচী গ্রহন করেন। গত এক বছরে প্রায় এক হাজার নরমাল ডেলীভারী করেছেন।

সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সমাজ সেবা বিভাগ সরকারী সুযোগ-সুবিধার বাহিড়ে বিনা মুল্যে ওষুধ-পথ্য সরবরাহ ও নবজাতকের জন্য উপহার সামুগ্রী বেবী সেট ও মোশারী প্রদান করা হচ্ছে। ফলে উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌসভার বিভিন্ন ওয়ার্ডের দুরদুরান্ত থেকে গর্ভবতী প্রসুতিরা সিজার ডেলীভারীকে না বলুন এবং নরমাল ডেলীভারীকে হাঁ বলুন শ্লোগান বাস্তবায়নের জন্য সেচ্ছায় এগিয়ে আসছেন।

নরমাল ডেলীভারীর প্রসুতি ও পরিবারের লোকেরা এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ও সন্তোষ প্রকাশ করে বলেছেন আল্লাহ্র রহমতে মা ও শিশু সকলেই ভাল আছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য