11 21 18

বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে পল্লীশ্রী আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী

দিনাজপুরে পল্লীশ্রী আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী

দিনাজপুরে পল্লীশ্রী আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণীদিনাজপুর সংবাদাতাঃ পল্লীশ্রী আয়োজিত নারী ও কন্যাশিশুদের অধিকার, দক্ষতা ও সুযোগ বৃদ্ধি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানে বিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন মোল্লা বলেন, যে কোন ইউনিয়নে নারী নির্যাতনের ঘটনা ঘটলে মোবাইলে সংবাদ দিলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

App DinajpurNews Gif

এছাড়াও নারীর অধিকার ও নারী উন্নয়নে যে কোন দাপ্তরিক সেবা প্রদানে বিরামপুর পুলিশ এগিয়ে আসবে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সবুর।

প্রশিক্ষণের মাধ্যমে রিসোর্স উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইসলাম বলেন, ইয়ুথ দলের সদস্য নবানীর দরিদ্রতা ও পিতা-মায়ের উপর নির্যাতনের ফলে বাল্য বিবাহের শিকারের সুযোগ থাকলে নিজ দায়িত্বে নবানীর মায়ের ভিজিডি কার্ড দেয়া হবে। নবানী যেন পড়াশুনার সযোগ পায়, সেইসাথে বাল্যবিবাহের শিকার যেন না হয়।

১২ জুলাই বৃহস্পতিবার দিনাজপুরের বিরামপুরে পল্লীশ্রী’র আয়োজনে ক্রিয়েটিং স্পেসেস প্রকল্পের সহযোগিতায় নারী ও কন্যাশিশুদের অধিকার, দক্ষতা ও সুযোগ বৃদ্ধি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণীতে আরও বক্তব্য রাখেন পল্লীশ্রীর প্রকল্প সমন্বয়কারী শাহনাজ পারভীন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন ক্রিয়েটিং স্পেসেস প্রকল্পের প্রজেক্ট কর্মকর্তা রওনক আরা হক।

উল্লেখ্য, গত ১১ জুলাই শুরু হয়ে ১২ জুলাই শেষ হওয়া পর্যন্ত উক্ত প্রশিক্ষণ কর্মসূচীতে বিরামপুর উপজেলার জোতবাণী, পলিপ্রয়াগপুর, খানপুর ও মুকুন্দপুর ইউনিয়নের মোট ৩০ নারী, পুরুষ, কিশোর-কিশোরী অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য