10 19 18

শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ই সফর, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - ঠাকুরগাঁওয়ে প্রায় ২ লক্ষ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

ঠাকুরগাঁওয়ে প্রায় ২ লক্ষ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও ॥ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

App DinajpurNews Gif

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ আবু মো: খায়রুল কবির। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ নাদিরুল আজিজ চপল, শিশু কনসালটেন্ট ডাঃ শাহাজাহান নওয়াজ, ডাঃ সোহাগ, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, প্রবীণ সাংবাদিক আব্দুল লতিফ প্রমুখ। কর্মশালায় জেলার প্রিন্ট ও ইলক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আগামী ১৪ জুলাই শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড জেলার ০৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৪শ’ ৯৪ শিশুকে একটি করে নীল রঙ্গের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ২১৬ জন একটি করে লাল রঙ্গের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ জন্য জেলার ৫৬টি ইউনিয়েন ১৬৮টি ওয়ার্ডে ১৩৮০টি টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। এসব টিকাদান কেন্দ্রে ১৫৭ জন স্বাস্থ্য সহকারী, ১৫৪ জন পরিবার কল্যাণ সহকারী, ২ হাজার ৭৭০ জন স্বেচ্ছাসেবক এবং ১৬৮ জন প্রথম সারির সুপারভাইজার কর্মরত থাকব।

এছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকারা সহযোগিতা করবেন। ১৪ জুলাই সকাল ঠাকুরগাঁও আধুনিক সদর চত্বর এ ক্যাম্পইনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মা: আখতারুজ্জামান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য