08 18 18

শনিবার, ১৮ই আগস্ট, ২০১৮ ইং | ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৬ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - আটোয়ারীতে কারেন্ট জাল ও আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রেতার জরিমানা

আটোয়ারীতে কারেন্ট জাল ও আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রেতার জরিমানা

আটোয়ারীতে কারেন্ট জাল ও আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রেতার জরিমানাপঞ্চগড়ের আটোয়ারীতে অভিযান চালিয়ে কারেন্ট জাল আটক সহ আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রেতার জরিমানা হয়েছে।

জানাগেছে, ১২ জুলাই বৃহস্পতিবার বিকেলে উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র ফকিরগঞ্জ সরকারি হাটে অভিযান চালিয়ে সরকারের নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল প্রকাশ্যে বিক্রির সময় অভিযানকারী দল উপস্থিত হলে কারেন্ট জাল বিক্রেতারা জাল ফেলে পালিয়ে যায়।

ঘটনাস্থল হতে ১৫০০ মিটার কারন্ট জাল জব্দ করা হয়। পরক্ষনে ফকিরগঞ্জ হাটে সরকারের নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা বিক্রির সময় বগুড়ার সোনাতলা উপজেলার সুজাপুর গ্রামের সাদেক আলীর পুত্র মোঃ সায়েদ জামানকে দুই হাজার পিচ আফ্রিকান মাগুর মাছের পোনা সহ হাতে নাতে আটক করা হয়।

ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ এর ৪ ধারার অপরাধে আটককৃত সায়েদ জামানকে তাৎক্ষনিক তিন হাজার টাকা জরিমানার নির্দেশ দেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামসুর রহমান জানান, উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বরে প্রকাশ্যে আটককৃত ১৫০০ মিটার জাল আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়েছে। আর আটককৃত ২০০০ পিচ আফ্রিকান মাগুর মাছের পোনা গ্যাস ট্যাবলেট দিয়ে মেরে মাটিতে গর্ত করে পুতে ফেলা হয়েছে।