আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বুধবার গাইবান্ধায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গন থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মিজানুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল ফারুক, সিভিল সার্জন ডাঃ আব্দুস শাকুর, সাংবাদিক সরকার মো. শহিদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মেডিকেল অফিসার ডাঃ সাঈদা তাসনিম রিদি।

বক্তারা জনসংখ্যার উপর বিস্তারিত আলোচনা করেন। জেলা পরিবার পরিকল্পনা বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে মাঠ কর্মী ও প্রতিষ্ঠানকে সাফল্যজনক কর্মকান্ডের জন্য পুরস্কৃত করা হয়।

পলাশবাড়ীতঃ  ‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার পলাশবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে দিবসটি পালন উপলক্ষ্যে বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মীদের নিয়ে একটি বিশাল র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাওছার মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সোনিয়া হুদা, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ফজলুল হক দুদু, স্বাস্থ্য বিভাগের মহিউদ্দিন, সোহেলী আক্তার বানু, দিপায়ন চন্দ্র ও আমিনুল ইসলাম প্রমুখ। শেষে শ্রেষ্টকর্মীদের মাঝে পুরস্কার ও ক্রেষ্ট বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য